ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে স্বামীজির জন্মদিনের অনুষ্ঠানে পরিপূর্ণ মানুষ হওয়ার আহ্বান স্বামী সোমাত্মানন্দের

gif of bc roy

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।
দুর্গাপুর দর্পণ ডেস্ক, দুর্গাপুরঃ মঙ্গলবার স্বামী বিবেকানন্দের জন্মদিন ভাবগম্ভীর পরিবেশে পালিত হল দুর্গাপুরের ফুলঝোড়ের ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে। এসেছিলেন আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী সোমাত্মানন্দ মহারাজ। প্রতি বছর এই দিনটি বিশেষ মর্যাদা সহকারে পালন করা হয়ে থাকে। এবার কোভিড পরিস্থিতি স্বত্ত্বেও প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে দিনটি পালিত হল যথাবিহিত ভাবে।

উদ্বোধনী সঙ্গীত

এদিন প্রথমে বিবেক উদ্যানে গিয়ে শঙ্খধ্বনির মধ্য দিয়ে স্বামী বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করেন স্বামী সোমাত্মানন্দ মহারাজ। এরপর স্বামীজির মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যান্ড গ্রুপ অফ ইনস্টিটিউশনের জেনারেল সেক্রেটারি তরুণ ভট্টাচার্য, ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের ডিরেক্টর ডাঃ পীযূষ পাল রায়, ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাকাডেমি অফ প্রফেশনাল কোর্সেস এর প্রিন্সিপ্যাল ডাঃ সৌরভ দত্ত সহ কলেজের অন্যান্যরা।

মূল অনুষ্ঠানটি আয়োজিত হয় দুলাল মিত্র প্রেক্ষাগৃহে। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন কলেজের শিক্ষক-শিক্ষিকারা। স্বাগত ভাষণ দেন ডাঃ পীযূষ পাল রায়। ডাঃ সৌরভ দত্ত তাঁর জীবনে স্বামীজির প্রভাব প্রসঙ্গে বক্তব্য রাখেন। এরপর ‘Ethics, Education and Mankind: The Thoughts of Swami Vivekananda’ বিষয়ে আলোকপাত করেন স্বামী সোমাত্মানন্দ মহারাজ। তিনি তাঁর বক্তব্যে মূল্যবোধ ও নৈতিকতার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, ‘‘ভারতীয় সনাতন সংস্কৃতি এবং ধর্মীয় সত্ত্বাকে কাজে লাগিয়ে একজন প্রকৃত মানুষ হয়ে উঠতে হবে। সমাজ ও সংস্কৃতির উন্নয়নে একজন প্রকৃত মানুষই গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন।’’ অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সম্পাদক তরুণ ভট্টাচার্য।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: