দুর্গাপুরের সুভাষপল্লির ক্লাবে চালু হল সেফ হোম, থাকছে অক্সিজেনের ব্যবস্থাও

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৬ মে ২০২১: দুর্গাপুরের সুভাষপল্লির সুভাষ সংঘ চালু করেছে সেফ হোম। ক্লাবের কাছাকাছি দুই প্রবীণ বাসিন্দার মৃত্যু হয়েছে করোনায়। এরপরেই ক্লাবের তরফে উদ্যোগ নেওয়া হয় সেফ হোম চালু করার। এভাবে পাড়ার ভিতরে সেফ হোম চালু হওয়ায় খুব খুশি স্থানীয় বাসিন্দারা। তাঁরা ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।

ক্লাবের বিশাল একটি ঘরে পাঁচটি বেডের সেফ হোম চালু করা হয়েছে। তার মধ্যে একটি বেডের সঙ্গে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা রয়েছে। ফলে এলাকায় হঠাৎ কারওর শ্বাসকষ্ট শুরু হলে দ্রুত সেফ হোমে নিয়ে এসে অক্সিজেন দেওয়া যাবে। ক্লাবের সম্পাদক কল্যাণ গুপ্ত জানান, সেফ হোমে থাকা রোগীদের খাবার-দাবারের ব্যবস্থা করা হবে ক্লাব থেকেই। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, করোনার সংক্রমণ রুখে দিতে সুভাষ সংঘের মতো দুর্গাপুরের অন্যান্য ক্লাবগুলিও সাধ্যমতো এভাবে এগিয়ে আসুক।

কল্যাণবাবু আরও জানিয়েছেন, পাড়াতে রয়েছেন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী। তাঁরা প্রয়োজন অনুযায়ী সহযোগিতা করবেন। ফের যাতে করোনায় কারওর প্রাণ না যায় তা সবাইকে দেখতে হবে। করোনার উপসর্গ দেখা দিলে প্রাথমিকভাবে ক্লাবের সেফ হোমে আসবেন রোগীরা। হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে অক্সিজেন দেওয়া হবে এবং হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করা হবে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: