পুজোয় জেল্লা ফেরাতে রূপচর্চায় মন দিন এখনই

সামনেই দুর্গাপুজো। যতই কোভিড পরিস্থিতি হোক, পুজোর সময় বাঙালি মন ঘরে আটকে থাকবে না, এটা নিয়ে প্রায় সবাই নিশ্চিত। তাই প্রস্তুতি শুরু করে দিতে হবে তো! নিজেকে সুন্দর দেখতে কে না ভালোবাসে।

পুজোর চারদিন একেবারেই স্পেশাল। এই সময় সবাই চান নিজেকে অন্যভাবে তুলে ধরতে। তাই এখন থেকেই শুরু করতে হবে ত্বকের যত্নআত্তি। রাতে শোওয়ার আগে অবশ্যই হাত-পা, মুখ- ভালো করে পরিষ্কার করে ক্লিনজিং করে টোনার দিয়ে ত্বক টোনিং করতে হবে। এরপর ভালো কোনও ময়েশ্চারাইজার ক্রিম লাগাতে হবে। এতে ত্বক সতেজ থাকবে।

ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার ক্রিম বিভিন্ন ধরনের হয়। যেমন ড্রাই স্কিন, অয়েলি স্কিন, নর্মাল স্কিনের জন্য আলাদা আলাদা ময়েশ্চারাইজার ক্রিম পাওয়া যায়। ত্বকের প্রকৃতি অনুযায়ী ক্রিম ব্যবহার করবেন। আর, বয়েস যাঁদের সামান্য বেশি তাঁরা রাতে নাইট ক্রিম ব্যবহার করবেন।

এতো গেল, একেবারে বাইরের প্রস্তুতির কথা। এবার আসুন ভিতরের কথায়। কারণ, দুটি মিলে একটি প্যাকেজ!

সব সময় মন সতেজ রাখতে হবে। তা না হলে ত্বক ঝকঝকে হবে না। তাই সব সময় ইতিবাচক থাকুন, আনন্দে থাকুন। সঙ্গে খাবার, জল, ঘুম, ব্যায়াম-এসবও সমান গুরুত্বপূর্ণ। সুষম অথচ সিম্পল খাবার খান। সময়ে খান। দীর্ঘক্ষণ খালিপেটে থাকা চলবে না। দৈনিক ডায়েটে সবজি, ফল চাই। ড্রাই ফ্রুটস থাকলে আরও ভালো। প্রচুর পরিমাণে জল পান করুন। নিয়মিত মেডিটেশন, প্রাণায়াম বা যোগ ব্যায়াম করলে সেন্ট্রাল নার্ভাস সিস্টেমের উপর প্রভাব পড়ে। ফলে স্ট্রেস কমে।

তবে পুজোর সময় ফেসিয়াল, ম্যনিকিওর, পেডিকিওর, হেয়ার স্পা করলে প্রস্তুতি সম্পূর্ণ হয়। অরগ্যানিক, আর্যুবেদিক, অ্যারোমা জাতীয় প্রোডাক্ট দিয়ে ফেসিয়াল করতে হবে। স্টেরয়েড যুক্ত ক্রিম ত্বকের জন্য ক্ষতিকর। রুক্ষ্ম চুল, গ্রে হেয়ার, খুসকি’র সমস্যা দূর করতে পুজোর আগে একবার ভালো করে হেয়ার স্পা করিয়ে নিতে হবে।  

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: