দুর্গাপুর পূর্বঃ আভাসে ভরসা রাখছে সিপিএম, মানুষ কি আদৌ ভরসা করছেন তাঁকে?

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১০ মার্চ ২০২১ঃ বিদায়ী বিধায়ক সন্তোষ দেবরায় এবার প্রার্থী হবেন না তা অনেক আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল। দুর্গাপুর পূর্ব আসনে কে প্রার্থী হবেন তা নিয়ে জল্পনাও কম হয়নি। শেষ পর্যন্ত দুর্গাপুর পূর্বে সংযুক্ত মোর্চার তরফে প্রার্থী ঘোষণা করা হয় সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরীকে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এমন একজনকে প্রার্থী দাঁড় করিয়ে লোকসভা ভোটে বিজেপিতে চলে যাওয়া ভোটব্যাঙ্ক ফিরিয়ে আনা যাবে কি না তা নিয়ে সংশয়ে রয়েছেন দলের কর্মী-সমর্থকদের একাংশ।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী করা হয়েছিল আভাসবাবুকে। তৃতীয় হয়েই সন্তুষ্ট হতে হয় তাঁকে। দুর্গাপুর পূর্ব কেন্দ্রও তাঁর পাশে দাঁড়ায়নি। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে বাম-কংগ্রেস জোট প্রার্থী সিটু নেতা সন্তোষ দেবরায় ৮৪ হাজার ২০০ ভোট পেয়ে জয়ী হন। সেবার বিজেপি পেয়েছিল ২৩ হাজার ৩০২ ভোট। সেখানে লোকসভায় ওই কেন্দ্রে বাম-কংগ্রেসের মিলিত ভোট ছিল মাত্র ৩৩ হাজার ৮৮৩। বিজেপির ভোট বেড়ে হয় ৯০ হাজার ৪৫৫। সিপিএমের ভোটের একটা বড় অংশ গিয়েছিল বিজেপিতে।

আরও পড়ুন- ঐশী ঘোষকে দিয়ে কি আদৌ জামুড়িয়া আসন ধরে রাখতে পারবে সিপিএম?

এই পরিস্থিতিতে শহরের কোনও পরিচিত মুখকে প্রার্থী করা হবে বলেই ভেবেছিলেন দলের সাধারণ কর্মী-সমর্থকেরা। বরাবর দুর্গাপুরের সিপিএম বিধায়ক হয়েছেন শহরেরই কেউ। এবার তা না করে বাইরে থেকে আভাসবাবুকে প্রার্থী করায় আখেরে কতটা লাভ হবে তা নিয়ে সংশয় শুরু হয়েছে। আভাসবাবু বার বার বলে থাকেন, দীর্ঘদিন ধরে তিনি অবিভক্ত বর্ধমান জেলার শিল্পাঞ্চল ও গ্রামীণ, দুই এলাকাতেই আন্দোলন করেছেন। সারা বছর তিনি মানুষের স্বার্থে আন্দোলনে নিয়োজিত থাকেন। কিন্তু দুর্গাপুর পূর্ব কেন্দ্রের সাধারণ ভোটারদের অনেকেই তাঁকে সেভাবে চেনেন না বলে জানিয়েছেন। ফলে দুর্গাপুর পূর্ব আসনটি ধরে রাখা আভাসবাবুর কাছে সত্যিই বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: