‘বেসুরো’ জিতেন্দ্র তিওয়ারি, কড়া চিঠি ফিরহাদ হাকিমকে, সরগরম রাজ্য রাজনীতি

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

আসানসোলঃ কেউ বলছেন, ভুতের মুখে রামনাম! কেউ বলছেন, বিজেপিতে যোগ দেওয়ার পথ সুগম করছেন! তবে সংখ্যাগরিষ্ঠ আসানসোলের মানুষ আসানসোল পুরসভার বর্তমান প্রশাসক তথা প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে সহমত। তাঁরা বলছেন, জিতেন্দ্র তিওয়ারি সঠিক বলেছেন। রাজনীতির যাঁতাকলে পড়েই বঞ্চিত হয়েছে আসানসোল।

বিতর্কের কেন্দ্রবিন্দুতে জিতেন্দ্র তিওয়ারির একটি কনফিডেন্সিয়াল চিঠি। যা টুইটারে প্রকাশ করে দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় (চিঠির সত্যতা যাচাই করেনি দুর্গাপুর দর্পণ)। রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে কড়া ভাষায় চিঠিটি লিখেছেন জিতেন্দ্র তিওয়ারি।

pix of letter of jitendra tiwari

চিঠিতে তিনি লিখেছেন, আসানসোলে জন্ম, বেড়ে ওঠা। কয়েক বছর ধরে আসানসোল পুরসভার চেয়ারম্যান, মেয়র, প্রশাসকের দায়িত্ব সামলাচ্ছি। খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি, কেন্দ্রীয় সরকারর স্মার্ট সিটি প্রকল্পে আসানসোল যাতে জায়গা পায় সেজন্য কাউন্সিলররা এবং পুরসভার পুরো টিম কঠোর পরিশ্রম করেন। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ২ হাজার কোটি টাকা দেওয়ার কথা ছিল আসানসোলের উন্নয়নের জন্য। কিন্তু রাজনৈতিক কারণে সেই অর্থ নেওয়া যায়নি।

চিঠিতে তিনি আরও লিখেছিলেন, বলা হয়েছিল, রাজ্য সরকার আসানসোলের উন্নয়নে পর্যাপ্ত অর্থ বরাদ্দ করবে। তা করা হয়নি। বর্জ্য প্রক্রিয়াকরণের জন্য কেন্দ্রীয় সরকার দেড় হাজার কোটি টাকা দেওয়ার কথা বলেছিল। কিন্তু পুরমন্ত্রী এবং তাঁর দফতরের বাধায় তা পায়নি আসানসোল। আসানসোল বঞ্চনার শিকার হয়েছে। তাছাড়া আসানসোল, বার্নপুর, কুলটি, রানিগঞ্জ, জামুড়িয়া সহ নানা এলাকার উন্নয়নের জন্য পাঠানো প্রকল্প রাজ্য সরকার অনুমোদন দেয়নি।

চিঠিতে ফিরহাদ হাকিমকে কড়া ভাষায় জিতেন্দ্র তিওয়ারি লিখেছেন, “আসানসোলের উপর আপনাদের দিক থেকে যে অবহেলা এসেছে তা শোধরানোর জন্য কেন্দ্রীয় সরকারের অনুদান নেওয়ার অনুমতি দেওয়া হোক তা না হলে সম পরিমাণ অর্থ রাজ্য সরকার বরাদ্দ করুক।”

আসানসোলের বাসিন্দাদের অনেকের বক্তব্য, রাজনৈতিক কারণ কখনও উন্নয়নে বাধা হওয়া উচিত নয়। দেশের অন্য শহরগুলি যখন কেন্দ্রীয় অনুদান পেয়ে এগিয়ে চলেছে তখন শুধু রাজনীতি করতে গিয়ে এভাবে আসানসোলকে বঞ্চনা করা, এটা একেবারেই কাম্য নয়।

বাবুল সুপ্রিয় বলেন, “অতীতে আমি বার বার এই কথাই বলেছি। তখন তা নিয়ে রাজনীতি হয়েছে। যাক শেষ পর্যন্ত আসানসোলের মেয়র (প্রশাসক) সত্যিটা বললেন! ”

(খবর ভালো লাগলে শেয়ার করবেন)

https://durgapur24x7.com/ict-computer-teachers-want-to-meet-cm-to-fulfil-their-demand-before-state-election/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: