বিশ্ব অপটোমেট্রি দিবসে Bachelor of Optometry কোর্স চালু করল BCREC-APC

gif of bc royআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৩ মার্চ ২০২১ঃ বিশ্ব অপটোমেট্রি দিবসে মঙ্গলবার দুর্গাপুরের ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ ও  অ্যাকাডেমি অফ প্রফেশন্যাল কোর্সেস ( BCREC APC) এর অপটোমেট্রি বিভাগে চালু হল Bachelor of Optometry কোর্স। আসন সংখ্যা ৬০। উদ্বোধন করেন দ্য মিশন হাসপাতালের চেয়ারম্যান ডাঃ সত্যজিৎ বসু। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রখ্যাত অপথালমোলজিস্ট ডাঃ ফাল্গুনী মিত্র। এছাড়াও ছিলেন ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ সোসাইটির জেনারেল সেক্রেটারি তরুণ ভট্টাচার্য, কোষাধ্যক্ষ জার্নেল সিং, ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ এর ডিরেক্টর ডঃ পীযূষ পাল রায়, BCREC-APC এর প্রিন্সিপ্যাল ডঃ অরুণাভা মুখার্জী, অপটোমেট্রি অ্যান্ড ভিশন সায়েন্স বিভাগের প্রধান অতনু মৌলিক প্রমুখ।প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।  অপটোমেট্রি ক্লিনিক ‘দৃষ্টিদান-দ্য ভিশন ক্লিনিক’ এর উদ্বোধন করেন ডাঃ সত্যজিৎ বসু। অপটোমেট্রি বিভাগের পক্ষ থেকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। ৫ জন দুস্থ রোগীর হাতে বিনামূল্যে চশমা তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা। এছাড়া পোস্টার প্রদর্শনীর আয়োজন করা হয়। অংশ নেন সদ্য কলেজে ভর্তি হওয়া অপটোমেট্রি এবং মেডিক্যাল ল্যাব টেকনোলজি বিভাগের ছাত্র-ছাত্রীরা।

এমন সফল ও সুন্দর একটি অনুষ্ঠান আয়োজনের জন্য তরুণবাবু ফ্যাকাল্টি ও আধিকারিকদের উদ্যোগের প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, কোভিড পরিস্থিতি পেরিয়ে দ্রুত ছাত্র-ছাত্রীরা কলেজে আসতে পারবেন।   মুখ্য বক্তা ডাঃ ফাল্গুনি মিত্র জানান, একজন সফল অপটোমেট্রিস্ট হতে গেলে ছাত্র-ছাত্রীদের বায়োলজি ও গণিতে তুখর হতে হবে। তিনি আরও জানান, অপটোমেট্রি নিয়ে পড়াশোনার পরে অপটোমেট্রিস্ট হিসাবে কাজের ব্যাপক সুযোগ রয়েছে চক্ষু হাসপাতালে, ক্লিনিকে।

ডাঃ সত্যজিৎ বসু তাঁর বক্তব্যে বলেন, জীবনে উন্নতি করতে গেলে ছাত্র-ছাত্রীদের কঠোর পরিশ্রম করতে হবে। নিয়মনিষ্ঠ হতে হবে। চাকরির জগতে নিজেদের প্রতিষ্ঠিত করে তুলতে নিজেদের মধ্যে থাকা লিডারশিপ কোয়ালিটিকে কাজে লাগাতে হবে। সঠিক ভাবে পেপার লিখে জার্নালে প্রকাশের উদ্যোগ নেওয়ার পরামর্শ দেন তিনি। ডঃ পীযূষ পাল রায় কলেজের অত্যাধুনিক পরিকাঠামো কাজে লাগিয়ে ছাত্র-ছাত্রীরা যাতে প্রকৃত জ্ঞান অর্জন করতে পারেন এবং তা সমাজের কাজে লাগাতে পারেন, সেই পরামর্শ দেন। BCREC-APC এর প্রিন্সিপ্যাল ডঃ অরুণাভা মুখার্জী উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠান শেষে ভোট অফ থ্যাঙ্কস জানান অপটোমেট্রি অ্যান্ড ভিশন সায়েন্স বিভাগের প্রধান অতনু মৌলিক।

আরও পড়ুন- অপটোমেট্রি নিয়ে পড়াশোনা করে সফল কেরিয়ার গড়ার সুযোগ দিচ্ছে BCREC APC

 

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: