শিল্পীমহলের উদ্যোগে দিনভর বসন্ত উৎসব

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৩১ মার্চ ২০২১ঃ দুর্গাপুর শিল্পমহলের উদ্যোগে বসন্ত উৎসব পালন করা হয় ২৯ মার্চ। সারাদিন ধরে আয়োজন করা হয় নানা অনুষ্ঠানের। এডিসন রোড ভাষা শহীদ স্মারক উদ্যানে আয়োজিত বসন্ত উৎসবে রঙ, আবিরের খেলায় নয়, সঙ্গীত-নৃত্য-আবৃত্তি উপকরণকে সঙ্গী করে সকাল থেকে দুপুর পর্যন্ত আনন্দের সাগরে ভাসলেন উপস্থিত সবাই।

অনুষ্ঠান শুরু হয় রঞ্জিতা ও নির্মল নাগের পরিচালনায় সমবেত নৃত্যের মাধ্যমে। এরপর রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি, আধুনিক বাংলা গান পরিবেশন করেন প্রণব মুখোপাধ্যায়, ঋতুকণা ভৌমিক, সুস্মিতা রাউথ, সৌমী বন্দ্যোপাধ্যায়, বানী চট্টোপাধ্যায় এবং শ্রাবয়িতা দে। শিল্পী বুদ্ধদেব সেনগুপ্তের পরিচালিত অনুষ্ঠানের প্রযোজক সংস্থা দুর্গাপুর রম্যবীণা। রবীন্দ্র-নজরুল ও সমবেত সঙ্গীতের অনুষ্ঠান নিবেদিত হয় দীপঙ্কর মুখোপাধ্যায়ের পরিচালনায়। সর্বানী ঘোষের পরিচালনায় শিশুশিল্পীদের সমবেত নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে লোকসঙ্গীত পরিবেশন করেন পল্লব ঘোষাল, চন্ডী রায় ও রেশমী। কাকলি দাশগুপ্তের সঞ্চালনায় ইতি সিংহরায় ও সুস্মিতার আবৃত্তি কোলাজ পরিবেশিত হয়। অংশগ্রহণ করেন অন্যান্য শিল্পীরা। দ্বিপ্রহরে সঙ্গীতানুষ্ঠানে অংশ নেন শেখ নুরুল, সোমনাথ বন্দ্যোপাধ্যায়, সঞ্জু মান, স্রোতস্বিনী দে প্রমুখ। যন্ত্রসঙ্গীতে ছিলেন শ্রী হীরালাল,  সুদীপ্ত আচার্য্য, পার্থ মন্ডল, দেবাশিস বাবু প্রমুখ। এছাড়াও সহযোগিতা করেন প্রবীর আর ডি গৌতম, বুদ্ধদেব দাশ ও তরুণ সাহা। দুর্গাপুর শিল্পমহলের সম্পাদক উদয়শংকর বিশ্বাস, সহ সম্পাদক পার্থপ্রতীম রায় ও সদস্য বর্ণালী, মহুয়া প্রমুখ অনুষ্ঠান আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: