gif of bc royআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৭ এপ্রিল ২০২১: বিশ্ব স্বাস্থ্য দিবসে দুর্গাপুরের ফুলঝোড়ের Dr. B. C. Roy Engineering College Academy of Professional Courses আয়োজন করেছে International Health Conclave 2021 এর। করোনা সংক্রমণে স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত। করোনা অতিমারির এই প্রতিকূল পরিস্থিতিতে কিভাবে জীবন এগিয়ে যাবে সেই দিশার খোঁজে এই  International Health Conclave এর আয়োজন করা হয়েছে। কনক্লেভের থিম- Building a Fairer, Healthier World। বক্তার তালিকায় রয়েছেন আমেরিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশের বিশেষজ্ঞ চিকিৎসকেরা। বুধবার শুরু হয়েছে। চলবে এক সপ্তাহ ধরে।

কনক্লেভের প্রথম দিনের বক্তা, ডাঃ সত্যজিৎ বসু, ডাঃ সুমনা অরোরা এবং ডাঃ অরুণ সিং

এদিন কলেজ ক্যাম্পাসে প্রদীপ জ্বেলে অনুষ্ঠানের সূচনা করেন Dr. B. C. Roy Engineering College Society এর জেনারেল সেক্রেটারি ও দ্য মিশন হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর তরুণ ভট্টাচার্য। নানান প্রতিকূলতা সত্বেও মানবজাতির বৃহত্তর স্বার্থের কথা ভেবে এই ধরণের একটি International Health Conclave এর আয়োজন করার জন্য BCREC-APC এর প্রিন্সিপ্যাল অধ্যাপক ডঃ অরুণাভা মুখার্জীকে ধন্যবাদ জানান তিনি।  তরুণবাবু জানান, সারা বিশ্বে কোটি কোটি মানুষ অতিমারির সংক্রমণের কবলে পড়েছেন। মৃত্যু হয়েছে কয়েক লক্ষের। কবে মানবজাতি এই অতিমারির কবল থেকে উদ্ধার পাবে তা এখনও অজানা।  International Health Conclave এ অংশ নিয়ে করোনা থেকে বাঁচতে দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকেরা যে পরামর্শ ও নির্দেশ দেবেন তা পুস্তকাকারে প্রকাশ করার আর্জি জানান তিনি। তরুণবাবুু বলেন, এর ফলে তা আরও বহু মানুষের কাছে পৌঁছে যাবে।

 

চলছে কনক্লেভ

BCREC-APC এর প্রিন্সিপ্যাল অধ্যাপক ডঃ অরুণাভা মুখার্জী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতি বছর নানা কর্মসূচীর মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন করে থাকে। এর ফলে সার্বিক স্বাস্থ্য সচেতনতার প্রসার ঘটে থাকে। বহু অতিমারি রোগকে কাবু করা সম্ভব হয়েছে। কনক্লেভের প্রথম দিন বুধবার তিনটি সেশন ছিল। “Super Speciality Health Care in Tier-II , Tier-III cities in Eastern India – a Strategic Modelling” বিষয়ে বক্তব্য ও নিজস্ব দৃষ্টিভঙ্গী উপস্থাপন করেন দ্য মিশন হাসপাতালের চেয়ারম্যান ও Dr. B. C. Roy Engineering College Society এর প্রেসিডেন্ট প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ সত্যজিৎ বসু। এদিন ওই কনক্লেভে আরও বক্তব্য রাখেন AIIMS, Jodhpur এর Department of Neonatology এর  Professor & Head ডাঃ অরুণ সিং এবং Boston, USA এর Clinical Services, Day to Day Health এর Vice President ডাঃ সুমনা অরোরা।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন- 9434312482

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: