বেনাচিতি বাজার দেশবন্ধু নগরে সরে যাওয়ায় খুশি ক্রেতারা

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৩ মে ২০২১: কিছুতেই দুর্গাপুরের বেনাচিতি বাজারের ভিড় নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। রবিবার থেকে তাই সবজি, ফল ও মাছের বাজার সরিয়ে দেশবন্ধু নগরের মাঠে নিয়ে যাওয়া হয়েছে। প্রথম দিন ক্রেতা-বিক্রেতা, দুই তরফেই কেউ কেউ গাঁইগুঁই করেছেন। তবে সংখ্যাগরিষ্ঠ ক্রেতা-বিক্রেতা প্রশাসনের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

দেখুন ভিডিও

বেনাচিতি বাজারের ভিড় নিয়ন্ত্রণ ও কালোবাজারি রুখতে শনিবার সকালে দুর্গাপুরের বাজারে আচমকা অভিযান চালায় প্রশাসন। ডেপুটি ম্যাজিস্ট্রেট সঞ্জয় সুব্বার নেতৃত্বে এই অভিযানে সামিল হন মহকুমা প্রশাসনের পদস্থ আধিকারিক, খাদ্য দফতর ও লিগাল মেট্রোলজি বিভাগের পদস্থ আধিকারিকরা ছিলেন। ছিলেন দুর্গাপুর পুরসভার ২ নম্বর বরো চেয়ারম্যান রমাপ্রসাদ হালদারও।

অভিযান শেষে ব্যবসায়ী সংগঠনের সঙ্গে বৈঠক করে প্রশাসন। ২ নম্বর বরো চেয়ারম্যান রমাপ্রসাদ হালদার জানান, বেনাচিতি সবজি বাজারের ভিড় সামলাতে এই বাজারকে দেশবন্ধু নগরের একটি ফাঁকা মাঠে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই মতো রবিবার থেকে মাছ, সবজি ও ফলের খুচরো বাজার উঠে চলে যায় দেশবন্ধু নগরের মাঠে। বেনাচিতি বাজারে শুধু মাছ, সবজি ও ফলের পাইকারি কারবার থাকছে। ফলে বেনাচিতি বাজারের ভিড় কমে গিয়েছে এক ধাক্কায়।

তবে দেশবন্ধু নগরে বাজার সরে যাওয়ার কথা না জানায় ক্রেতাদের অনেকে আগাম জানতে না পেরে চলে গিয়েছিলেন বেনিচিতি বাজারে। আবার কেউ কেউ বেনাচিতি বাজার থেকে প্রায় এক কিমি দূরের দেশবন্ধু নগরের মাঠে যেতে হচ্ছে বলেও অনুযোগ করেছেন। বিক্রেতাদের কেউ কেউ সেই একই অনুযোগ করেছেন। তবে সংখ্যাগরিষ্ঠ ক্রেতা-বিক্রেতার বক্তব্য, ‘‘দেশবন্ধু নগরের মাঠে বিশাল জায়গা। দূরত্ববিধি বজায় রেখে কেনাকাটা করা যাচ্ছে।’’

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: