হাওড়া থেকে দিল্লির পথে দুর্গাপুরে জয়রাজ, কৃষি আইন বাতিলের দাবিতে পদযাত্রা

pix of mamc modern add

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ “দিল্লি চলো!” দিল্লির সিংঘু সীমান্তে কৃষক আন্দোলন চলছে। সেই আন্দোলনে যোগ দিতে সোমবার সকালে হাওড়ার শিবপুর থেকে দিল্লির উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা দিয়েছেন নাট্যকর্মী অভিনেতা জয়রাজ ভট্টাচার্য। মঙ্গলবার সন্ধ্যায় তিনি পৌঁছান দুর্গাপুুরে। বুধবার সকালে তিনি যাত্রা করেন আসানসোলের উদ্দেশ্যে।

দেখুন ভিডিও

জয়রাজের অভিনীত নাটকগুলির মধ্যে উল্লেখযোগ্য মা, মারীচ সংবাদ, হারানের নাতজামাই, তিস্তা পারের বৃত্তান্ত প্রভৃতি। এছাড়া তিনি হারবার্ট, কাঙাল মালসাট প্রভৃতি সিনেমায় অভিনয় করেছেন। তিনি নাটক ও সিনেমা পরিচালনা করেছেন।

জয়রাজের দাবি, নতুন কৃষি আইন প্রত্যাহার করতে হবে। সেই দাবি নিয়েই তিনি কৃষকদের আন্দোলনে যোগ দিয়ে দিল্লি চলেছেন। সারাদিন হাঁটেন। রাতে কোথাও বিশ্রাম নেন অথবা ট্রেনে চড়ে কিছুটা এগিয়ে যাবেন। সকালে আবার হাঁটতে শুরু করবেন। গড়ে দিনে ৩০ কিমি করে হাঁটার পরিকল্পনা রয়েছে তাঁর।

কৃষক আন্দোলনে সহমর্মিতা জানাতে যাত্রাপথে অনেকেই তাঁর সঙ্গে যোগ দিচ্ছেন। কিছুটা হাঁটার পরে তাঁরা হয়তো ফিরে যাচ্ছেন। কিন্তু নতুন আবার কেউ কেউ তাঁর সঙ্গে যোগ দিচ্ছেন। এভাবেই তিনি এগোচ্ছেন। জয়রাজের সঙ্গে প্রথম থেকে রয়েছেন যাদবপুরের অনিয়ান রায়, পিয়ালি চ্যাটার্জি ও সৌম্যরঞ্জন মুখার্জি।

আরও পড়ুন- কৃষি আইন বাতিলের দাবিতে ট্রাক্টর নিয়ে মিছিল কংগ্রেসের

মঙ্গলবার সন্ধ্যায় তিনি দুর্গাপুরে পৌঁছান কথা। বুধবার সকালে সিটি সেন্টারে সৃজনী প্রেক্ষাগৃহের সামনে তাঁকে সংবর্ধনা জানানো হয়। উপস্থিত ছিলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ জীবন রায়, দুর্গাপুর পূর্বের বিধায়ক সন্তোষ দেবরায় প্রমুখ। তাঁকে শ্রমিক আন্দোলনের উপরে লেখা বই উপহার দেওয়া হয়। এরপর জয়রাজ’রা যাত্রা শুরু করেন আসানসোলের পথে।

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: