Best smartphone under 15000, The Realme C3, Realme Narzo 10A, Infinix Note 7 or the Redmi 9?

কোন স্মার্টফোনটি ভালো? Realme C3, Realme Narzo 10A, Infinix Note 7 নাকি Redmi 9! আসুন একটু তুলনামূলক আলোচনা করা যাক। দেখা যাক, best smartphone under 15000 কোনটি।

Best smartphone under 15000। আমরা ইতিমধ্যেই জানি Realme C3, Realme Narzo 10A ও Infinix Note 7 এর স্পেশিফিকেশন। তবে Redmi 9 এর স্পেশিফিকেশন এখনও আমাদের অজানা। অফিসিয়ালি Redmi 9 এর স্পেশিফিকেশন এখনও ঘোষণা করা হয়নি। তবে আন্দাজ করে নেওয়া হচ্ছে অনেক কিছুই।

তবে, সেই আন্দাজগুলিকে যদি আপনি সামান্যতম গুরুত্বও দিয়ে থাকেন, তাহলে মনে করা হচ্ছে Redmi 9 আসছে মিডিয়াটেক হেলিও জি 70 অক্টা-কোর প্রসেসরের সঙ্গে। বাকি তিনটি ফোনের সঙ্গে যা পাল্লা দেবে অনায়াসেই।

দেখে নেওয়া যাক, best smartphone under 15000।

মিডিয়াটেক প্রসেসরটি রয়েছে সব স্মার্টফোনেই। তাই সেগুলি সবই সমান শক্তিশালী। পার্থক্যটা গড়ে দিচ্ছে ফোনগুলিতে থাকা অন্যান্য ফিচারগুলি। আসুন দেখা যাক সেগুলি কি।

front portion of Realme C3
Realme C3

প্রথমেই আসা যাক Realme C3 এর কথায়। বাংলাদেশে এই স্মার্টফোনটি এখন ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে। দামের দিক থেকে সত্যিই সস্তা। তাই কেউ পকেটের কথা ভাবলে এটা বেশ ভালো ফোন।

তবে অন্যদিক থেকে দেখলে বলতে হয়, ফোনটির প্রসেসর এবং ব্যাটারি দুর্দান্ত হলেও ক্যামেরা স্পেশিফিকেশন এবং স্টোরেজ স্পেশিফিকেশন খুব সাধারণ। তাই বাকিদের সঙ্গে পাল্লা দিতে বেশ বেগ পেতে হবে ফোনটিকে।

front portion of Realme Narzo 10A
Realme Narzo 10A

এবার আসা যাক Realme Narzo 10A এর কথায়। সেভাবে দেখতে গেলে এই বিভাগে এটি প্রায় নতুন একটি ফোন। Realme C3 এর তুলনায় দামও বেশি। Realme Narzo 10A এ তে ক্যামেরা ও ব্যাটারি দারুণ। তবে এই ফোনের স্টোরেজ স্পেশিফিকেশন আহামরি কিছু নয়।

ফোনটি পাওয়া যাচ্ছে একমাত্র 3GB RAM ও 32GB internal storage এ। এর থেকে বেশি RAM ও internal storage যুক্ত উন্নত কোনও ভ্যারিয়্যান্ট নেই। ফলে অনেকেরই সাধ মিটবে না।

front and back portion of Infinix Note 7
Infinix Note 7

Infinix Note 7 এসেছে পাওয়ারফুল ডিসপ্লে, দারুণ ক্যামেরা স্পেশিফিকেশন, উন্নত ব্যাটারি, দুর্দান্ত স্টোরেজ স্পেস সহ। তাই বাজেট ফোনগুলির তুলনামূলক বিচারে এই ফোনটি বিশেষ জায়গা পেতে পারে। তবে Infinix এখনও সেভাবে জনপ্রিয় এবং ভরসার ব্রান্ড হয়ে উঠতে পারেনি অনেকের কাছে।

এই জায়গাতেই Redmi 9 পিছনে ফেলে দিতে পারে Infinix Note 7 কে। ইতিমধ্যেই ব্রান্ড হিসাবে জনপ্রিয়তা ও ভরসা আদায় করে নিয়েছে Redmi। Redmi 9 তে Infinix Note 7 এর সব স্পেশিফিকেশন তো থাকবেই, মিলবে তার থেকেও বেশি কিছু, এমনটাই মনে করছেন স্মার্টফোনপ্রেমীরা।

Redmi 9 সেই ভরসা জোগাতে পারবে কি না সেটা সময় বলবে। আপাতত বাকি তিনটি ফোনের যে কোনও একটি নিয়েই মন শান্ত রাখতে হবে আপনাকে।

আশা করা যায় best smartphone under 15000 সম্পর্কে এই প্রতিবেদনে একটা ধারণা পেয়েছেন। পড়ার জন্য ধন্যবাদ।

https://durgapur24x7.com/oppo-find-x2-and-x2-pro-to-be-launch-in-india-soon-listed-on-amazon/
https://durgapur24x7.com/is-oppo-a12-smartphone-worth-the-money/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

2 thoughts on “Best smartphone under 15000, The Realme C3, Realme Narzo 10A, Infinix Note 7 or the Redmi 9?

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: