শুধুমাত্র করোনায় মৃতদের দেহ দাহ করা হবে বীরভানপুরে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১১ মে ২০২১: বীরভানপুর শ্মশানে দিনে সাধারণ দেহ এবং রাতে করোনায় মৃতদের দেহ দাহ করা হয়ে থাকে। দুটি বৈদ্যুতিক চুল্লি দিনরাত জ্বলছে। কাঠের চুল্লিতেও দাহ করা হচ্ছে। তাতেও দাহ করে শেষ করতে পারছেন না শ্মশানের কর্মীরা। করোনায় মৃতদের সংখ্যা বাড়ছে দিন দিন। মর্গে জায়গা নেই। এই পরিস্থিতিতে বীরভানপুর শ্মশান শুধুমাত্র করোনায় মৃতদের দাহ করার জন্য নির্দিষ্ট করার চিন্তাভাবনা শুরু হয়েছে।

মঙ্গলবার দুর্গাপুর পুরসভায় এ’বিষয়ে জরুরি বৈঠক ডেকেছিলেন কমিশনার ময়ূরী ভাসু। সেখানে হাজির ছিলেন মেয়র পারিষদ ও বরো চেয়ারম্যানরা। মেয়র পারিষদ (স্বাস্থ্য) রাখী তিওয়ারি জানিয়েছেন, এই পরিস্থিতিতে দুর্গাপুরের বিভিন্ন ওয়ার্ডে পুরনো যে শ্মশানগুলি রয়েছে সেগুলিকেই ফের ব্যবহার করার বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। শহরের ৪৩ টি ওয়ার্ডের অনেকগুলিতেই প্রাচীন শ্মশান রয়েছে। বীরভানপুরে বৈদ্যুতিক চুল্লি চালু হওয়ার পরে সবাই সেখানেই দেহ দাহ করতে নিয়ে যাওয়ায় এই শ্মশানগুলি আর কাজে আসতো না।

এদিনের বৈঠক শেষে মেয়র পারিষদ (স্বাস্থ্য) রাখী তিওয়ারি জানান, সংক্রমণ যাতে না ছড়ায় তাই করোনায় মৃতদের দেহ বৈদ্যুতিক চুল্লিতে দাহ করা হবে। সেক্ষেত্রে বীরভানপুর শ্মশান শুধুমাত্র করোনায় মৃতদের দেহ দাহ করার জন্য নির্দিষ্ট করার কথা ভাবা হচ্ছে। সাধারণ দেহ দাহ করার জন্য এলাকার স্থানীয় শ্মশানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা ছাড়া গতি নেই। পুরসভার পক্ষ থেকে সব ওয়ার্ডে তা জানিয়ে দেওয়া হবে। কাউন্সিলররাও নিজেরা উদ্যোগ নিয়ে তা কার্যকরী করবেন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: