স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীতে আসানসোলে নানা অনুষ্ঠান

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, কাজল মিত্র, আসানসোলঃ আসানসোলে স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী উপলক্ষে দিনভর মঙ্গলবার নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।

আসানসোল রামকৃষ্ণ মিশন জুবলি মোড়ের বিবেকানন্দ পার্কে স্বামীজির জন্মদিবস উদযাপন করা হয়। উপস্থিত ছিলেন মিশনের সম্পাদক স্বামী সোমাত্মানন্দ মহারাজ, রাজ্যের শ্রম, আইন ও বিচারমন্ত্রী মলয় ঘটক, এডিডিএর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, আসানসোল পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী প্রমুখ। কৃতী পড়ুয়াদের সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া অনুষ্ঠান হয় রাহা লেনের পুরসভার পার্কে। আসানসোল ভিলেজ বিবেকানন্দ কমিটি বিবেকানন্দের মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। উপস্থিত ছিলেন কমিটির চেয়ারম্যান অশোক রায়, সচিব নিত্যানন্দ রায়, প্রাক্তন চেয়ারম্যান সোমেশ্বর রাই প্রমুখ। ইসমাইল মোডের কাছে কংগ্রেসের পক্ষ থেকে দিনটি পালন করা হয়। উপস্থিত ছিলেন রাজীব দত্ত, অশোক রায়, শশী দুবে, কাঞ্চন দে, মহম্মদ ইসফাক, বাবলু মোদী, মহম্মদ মমতাজ আনসারি প্রমুখ। রাষ্ট্রীয় সয়ং সেবক সঙ্ঘের পক্ষ থেকেও পালিত হয় দিনটি।

সালানপুর ব্লক যুব কল্যাণ দফতরের উদ্যোগে এবং সালানপুর পঞ্চায়েত সমিতি ও আছড়া গ্রাম পঞ্চায়েতের সহযোগিতায় আয়োজিত হয় বিবেক চেতনা উৎসব। আছড়া যজ্ঞেশ্বর ইনস্টিটিউট থেকে প্রভাত ফেরি বের হয়ে আছড়া গ্রাম পরিক্রমা করে। স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, আইসিডিএস ও আশা কর্মীরা যোগ দেন। এরপর স্বামী বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সালানপুরের বিডিও অদিতি বসু, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান। এরপর নৃত্য, সঙ্গীত ও আবৃত্তি পরিবেশিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সালানপুর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিদুৎ মিশ্র, আছড়া পঞ্চায়েতের উপ প্রধান হরেরাম তিওয়ারি, পঞ্চায়েত সমিতির সদস্য পম্পা ঘোষ, যুব কল্যাণ দফতরের আধিকারিক পার্থ প্রতিম পাল, আছড়া হাইস্কুলের প্রধান শিক্ষক নিখিল দত্ত, বিকাশ মহাতা, সমাজসেবী গৌরাঙ্গ তিওয়ারি, উজ্জ্বল মন্ডল, সাগর কুন্ডু, উদয় ঘোষ, মিঠুন মন্ডল প্রমুখ।

https://durgapur24x7.com/celebration-of-birthday-of-swami-vivekananda-with-all-section-of-people/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: