মেয়ের জন্মদিনে রক্তদান করলেন ঝাঁঝড়া-র দম্পতি

রক্তদান করে মেয়ের জন্মদিন পালন করলেন ঝাঁঝড়ার সৌগত ও পরমা মন্ডল। শুধু তাই নয়, পরিজন, বন্ধু-বান্ধব, সবাইকে সামিল করলেন। সব মিলিয়ে মোট ১৪ জন রক্তদান করলেন। তাঁদের মধ্যে ৭ জন রক্ত দিলেন প্রথম বারের মতো।

সৌগতবাবু দুর্গাপুর-ফরিদপুর ব্লক ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন এর কার্যকরী সদস্য ও দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের অন্যতম সদস্য এবং নিয়মিত রক্তদাতা। তাঁর বড় মেয়ে শ্রেষ্ঠার জন্মদিন ছিল এদিন। ছোট মেয়ে নিষ্ঠার জন্মদিন ছিল জুনে। লকডাউনের জন্য তা পালন করা যায়নি।

২২ সেপ্টেম্বর দুর্গাপুর মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে দুই মেয়েরই জন্মদিন পালন করলেন তাঁরা। শুরুতে জন্মদিনের কেক কাটা হয়। বেলুন ফাটানো হয়। এর পর শুরু হয় রক্তদান ব্লাড ব্যাংকের ইনচার্জ ডাঃ করবী কুন্ডু দুই খুদের হাতে ছোট্ট উপহার তুলে দেন। উপস্থিত ছিলেন রক্তদান আন্দোলনের অন্যতম সংগঠক রাজেশ পালিত, রঞ্জন ব্যানার্জি, বিপ্লব চ্যাটার্জি, দুর্গাপুর-ফরিদপুর ব্লক ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক সুজন চক্রবর্তী প্রমুখ।

ফেডারেশন অফ ব্লাড ডোনার অর্গানাইজেশনস অফ ইন্ডিয়া, পশ্চিমবঙ্গ রাজ্য শাখার সম্পাদক কবি ঘোষ এভাবেই রক্তদানের প্রসারে জীবনের গুরুত্বপূর্ণ দিন উদযাপনে রক্তদানের আহ্বান জানান।

দুর্গাপুর উদ্যোগ ফাউন্ডেশনের তরফে এদিন বেনাচিতির বিদ্যাসাগর পল্লিতে আয়োজিত রক্তদান শিবিরে ১৮ জন রক্তদান করেন। আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টার রক্ত সংগ্রহ করে। শিবিরে উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র অনিন্দিতা মুখার্জি ও বরো চেয়ারম্যান রমাপ্রসাদ হালদার।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: