দুই বছরের খুদে রুদ্রাক্সের জন্মদিনে রক্তদান শিবির, স্বাস্থ্যশিবির

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১১ মার্চ ২০২১ঃ শিবরাত্রির দিনে জন্মেছিল দুর্গাপুরের অঙ্গদপুরের সত্যব্রত (বাপ্পা) সেন ও অর্পিতা সেনের আদরের সন্তান রুদ্রাক্স। বৃহস্পতিবার দুই বছরের রুদ্রাক্সের জন্মদিন পালন করা হয় ব্যতিক্রমী পথে। আয়োজন করা হয় রক্তদান শিবির, বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির, দন্ত পরীক্ষা শিবিরের। এছাড়া স্থানীয় দুঃস্থ শিশুদের হাতে তুলে দেওয়া হয় পড়াশোনার সামগ্রী।

বৃহস্পতিবার অঙ্গদপুরের হরি মন্দির প্রাঙ্গণে জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সহযোগিতায় ছিল অঙ্গদপুর ভিলেজার্স, দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল, দুর্গাপুর রোটারী ক্লাব ও দুর্গাপুর লায়ন্স ক্লাব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র দিলীপ অগস্তি, প্রাক্তন পুলিশ কর্তা বিপ্লব বসুঠাকুর,  Webel এর প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর বিশ্বজিৎ মহিনটা, দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের সভাপতি ডাঃ সোমনাথ চ্যাটার্জী, অতিরিক্ত ডিভিশনাল ফরেষ্ট অফিসার সোমনাথ চৌধুরী, অঙ্গদপুর হেলথ অফিসার ডাঃ শাশ্বতী ব্যানার্জী, প্রেসিডেন্ট দুর্গাপুর রোটারী ক্লাবের প্রেসিডেন্ট অনিমেষ চ্যাটার্জী, দুর্গাপুর লায়ন্স ক্লাবের তরফে পার্থসারথি দাশগুপ্ত প্রমুখ।

এদিন রক্তদান শিবিরে ৭ জন মহিলা সহ মোট ৬০ জন রক্তদান করেন। প্রথম বার রক্তদান করেন ২৭ জন। চক্ষু, দন্ত ও সুগার পরীক্ষা করেন গ্রামের দুশোর বেশি বাসিন্দা। ২৯ জনের চোখের ছানি অপারেশন করার দায়িত্ব নেয় সেন পরিবার। এছাড়া ১৩৭ জন দুঃস্থ শিশুর হাতে পড়াশোনার সামগ্রী প্রদান করা হয়। রক্তদাতাদের স্মারক ও সার্টিফিকেট তুলে দেন উপস্থিত অতিথিরা।  উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান সেন পরিবারের তরফে বাপি সেন ও বাপ্পা সেন।

দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক সজল বোস জানান, সামনেই বিধানসভা নির্বাচন। তার উপর এপ্রিল, মে, জুনে প্রবল গরমে রক্তের সংকট দেখা দেওয়ার সম্ভাবনা থাকে।  সংকট কাটাতে সাধ্যমতো রক্তদানের আর্জি জানান তিনি। ছোট্ট রুদ্রাক্সকে ভবিষ্যৎ জীবনের শুভেচ্ছা জানান তিনি।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: