মঙ্গলকোটের কোঁয়ারপুরে রক্তদান শিবির

pix of mamc modern high school advt

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

বর্ধমানঃ মঙ্গলকোট থানার কোঁয়ারপুরে রবিবার একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। কোঁয়ারপুর জনকল্যাণ সংঘের উদ্যোগে এই শিবিরের আয়োজন করা হয় কোঁয়ারপুর  বালক প্রাথমিক স্কুলে।

করোনা অতিমারির সময় রক্তের আকাল দূর করতে এই শিবিরের আয়োজন করা হয়। শিবিরে মোট প্রায় ৭০ জন রক্তদান করেন বলে জানান উদ্যোক্তারা। তাঁদের মধ্যে ৩০ জন পুরুষ ও ৪০ জন মহিলা। প্রথমবারের মতো ১০ জন রক্ত দেন এদিন। কাটোয়া মহকুমা হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক শিবির থেকে রক্ত সংগ্রহ করে।

দেখুন খবরের ভিডিও 

উদ্যোক্তাদের তরফে অমিতাভ রায়চৌধুরী, বানীব্রত রায়, সুদীপ দাস’রা জানান, এদিন গ্রামের প্রায় ৮০ জনকে এবং রক্তদাতাদের শীতবস্ত্র প্রদান করা হয়। এছাড়া রক্তদাতাদের হাতে একটি করে গাছের চারা তুলে দেওয়া হয়। করোনার বিরুদ্ধে সচেতনতা গড়তে বিলি করা হয় মাস্ক।

শিবিরে উপস্থিত ছিলেন মঙ্গলকোট থানার ওসি মিঠুন ঘোষ, মঙ্গলকোট গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান চন্দন সরকার, মঙ্গলকোট পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ দীনেশ লোহার, মাজিগ্রাম গ্রাম পঞ্চায়েতের প্রধান মাধবী ঘোষ, উপপ্রধান বসিরউদ্দীন শেখ এবং পঞ্চায়েতের অন্যান্য সদস্য-সদস্যারা। সরস্বতী পুজোর সময় আজাদ হিন্দ সংঘের পক্ষ থেকে গ্রামে রক্তদান শিবিরের আয়োজন করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- বিয়ে উপলক্ষে বাড়িতেই রক্তদান শিবির, দেহদান-চক্ষুদানের অঙ্গীকার শিবির শালডাঙায়

এদিন শ্যামসুন্দরপুরেও একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সেই শিবিরে মোট ৩১ জন রক্তদান করেন। রক্ত সংগ্রহ করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্লাড সেন্টার।

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: