জাতীয় রক্তদান দিবস এবং বিশ্ব প্রবীণ নাগরিক দিবস উপলক্ষে রক্তদান শিবির দুর্গাপুরে

জাতীয় রক্তদান দিবস এবং বিশ্ব প্রবীণ নাগরিক দিবস উপলক্ষে ১ অক্টোবর আমাদের পরিবহন সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের উদ্যোগে এবং লায়ন্স ক্লাব অফ দুর্গাপুর স্টিল সিটি ও অখিল ভারতীয় মারোয়ারী মহিলা সম্মেলনের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করা হয় সিটি সেন্টারের ডিএমসি তথ্যকেন্দ্রে।

দুর্গাপুর আদালতের দুই বিচারক শুভদীপ মিত্র এবং রাজা রায় রক্তদান করে শিবিরের সূচনা করেন। এছাড়াও রক্তদান করেন রক্তদান আন্দোলনের অন্যতম সংগঠক সুলতা দাস, সুব্রত সিংহ। শিবিরে মোট ৬৯ জন রক্তদান করেন। দুর্গাপুর মহকুমা হাসপাতাল ব্লাড সেন্টার ৩৮ জনের এবং বড়জোড়া হাসপাতাল ব্লাড সেন্টার ২৯ জনের রক্ত সংগ্রহ করে।

এদিন কোভিড জয়ী আইনজীবী সুব্রত বনিক এবং দুর্গাপুর ইস্পাত হাসপাতালের অস্থায়ী কর্মী সেখ মইদুল প্লাজমা দান করেন। আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টার প্লাজমা সংগ্রহ করে। ৫ জন প্রবীণ সমাজসেবীকে সংবর্ধনা দেওয়া হয়। তাঁরা হলেন গোপীরঞ্জন বসু-দুর্গাপুর থ্যালাসেমিয়া সোসাইটি, বরুন ঘোষাল- শহীদ সুকুমার বন্দোপাধ্যায় স্মৃতি রক্ষা কমিটি, পীযূষ মজুমদার- রেডক্রস সোসাইটি, সুবীর রায়- রোটারি ক্লাব এবং শ্রীকান্ত চট্টোপাধ্যায়- পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ।

এছাড়াও ৪ জনকে সমাজহিতৈষী পুরস্কার দেওয়া হয়। তাঁরা হলেন, ডাঃ সুদীপ্ত কুন্ডু- সনকা হাসপাতাল, পার্থ রায়- ভরসা ওয়েলফেয়ার সোসাইটি, রঞ্জন ব্যানার্জি- ব্লাড ডোনার্স ফোরাম ও ব্লাইন্ড রিলিফ সোসাইটি এবং সুব্রত সিংহ- আমাদের পরিবহন সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র দিলীপ অগস্তি, বিধায়ক সন্তোষ দেব রায়, রাস্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক কলিমুল হক, শিক্ষারত্ন কাজী নিজামউদ্দীন, ডেপুটি মেয়র অনিন্দিতা মুখার্জি, আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টারের ইনচার্জ ডাঃ সঞ্জীত চ্যাটার্জি, মেয়র পারিষদ (স্বাস্থ্য) রাখী তেওয়ারি, ৪ নম্বর বরো চেয়ারম্যান চন্দ্রশেখর ব্যানার্জি, লায়ন্স ক্লাবের উপপাল অরুণ দত্ত চৌধুরী, অখিল ভারতীয় মারোয়ারী মহিলা সম্মেলনের মঞ্জু বিহানী সহ অনান্যরা।

দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের পক্ষে রাজেশ পালিত, আমাদের পরিবহন সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট এর সুব্রত সিংহ, দুর্গাপুর মহকুমা হাসপাতাল ব্লাড সেন্টার ইনচার্জ ডাঃ করবী কুন্ডু এবং বড়জোড়া ব্লাড সেন্টারের ডাঃ সৌরভ পাল সকলকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠান পরিচালনা করেন ফেডারেশন অফ ব্লাড ডোনার অর্গানাইজেশনস অফ ইন্ডিয়া, পশ্চিমবঙ্গ রাজ্য শাখার সম্পাদক কবি ঘোষ।

এদিন প্রয়াস এর উদ্যোগে দুর্গাপুর-ফরিদপুর ব্লকের মাধাইবনি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত শিবিরে ২১ জন রক্তদান করেন। আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টার রক্ত সংগ্রহ করে। টিম ইস্পাত এর উদ্যোগে মিশন হাসপাতাল ব্লাড ব্যাঙ্কের শিবিরে ১০ জন রক্তদান করেন।  

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: