Breaking…সিবিএসই দশম শ্রেণীর পরীক্ষা বাতিল, দ্বাদশের পরীক্ষা স্থগিত

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ১৪ এপ্রিল ২০২১:সিবিএসই দশম শ্রেণীর পরীক্ষা বাতিল হয়ে গেল। দ্বাদশ শ্রেণীর পরীক্ষাও আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হল। কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের জন্যই এই সিদ্ধান্ত।

বুধবার দুপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ও সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে। সেখানেই দশম শ্রেণীর পরীক্ষা বাতিল করার  সিদ্ধান্ত নেওয়া হয়। দ্বাদশের পরীক্ষা আপাতত পিছিয়ে দেওয়া হয়েছে। তবে কবে নেওয়া হবে সে বিষয়ে কোনও সিদ্ধান্ত এদিন নেওয়া হয়নি। শিক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ১ জুন পরিস্থিতি পর্যালোচনা করে দ্বাদশ শ্রেণীর পরীক্ষার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

৪ মে থেকে সিবিএসই বোর্ডের দশম এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সারা দেশ জুড়ে করোনা সংক্রমণের লাগামছাড়া দ্বিতীয় ঢেউয়ের জেরে পরিস্থিতি বদলে যায়। বিভিন্ন রাজ্যে স্কুল-কলেজ নতুন করে বন্ধ করে দেওয়া হয়। পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীরা কেন্দ্রকে পরীক্ষা বাতিল করার অনুরোধ জানান। এই পরিস্থিতিতে পরীক্ষা নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া যায় তা ঠিক করার জন্য এদিন বৈঠকে বসেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন- 9434312482

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: