সর্বস্তরের সবাইকে নিয়ে স্বামীজির জন্মদিবস উদযাপন দুর্গাপুর টাউন নাগরিক ওয়েলফেয়ার সোসাইটির

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ মঙ্গলবার দুর্গাপুর টাউন নাগরিক ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে সিটি সেন্টারের চতুরঙ্গ পুজো ময়দানে স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী উদযাপন করা হয়। শ্রীরামকৃষ্ণ ও স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান উপস্থিত সবাই।

ছন্দবীণা গোষ্ঠীর শিল্পীরা উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন। শিশু-কিশোর-কিশোরী পড়ুয়াদের নিয়ে শুরু হয় অঙ্কন প্রতিযোগিতা। ১১০ জন পড়ুয়া স্বামীজির প্রতিকৃতি ও ভাবাদর্শ নিয়ে নানা ধরণের ছবি আঁকে। পরে ছন্দবীণা গোষ্ঠীর শিল্পীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশনও করেন। সোসাইটির সদস্যরাও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বি-জোন কালিদাস আশ্রমের স্বামী অর্চ্চনানন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক নরেন্দ্রনাথ দত্ত। তাঁরা তাঁদের বক্তব্যে আজকের প্রজন্মকে স্বামীজির ভাবাদর্শ মেনে চলার আহ্বান জানান। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন দুর্গাপুরের ডেপুটি মেয়র অনিন্দিতা মুখার্জ্জী, সমাজসেবী সুদেব রায়, উজ্জ্বল মুখার্জী, ক্যারাটে অ্যাসোসিয়েশনের সমীর রায়, যোগ প্রশিক্ষক সুভাষ ঘোড়ুই, অটোমোবাইল অ্যাসোসিয়েশন অফ ইষ্টার্ন ইন্ডিয়ার অজয় দাস প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে উপস্থিত ছিলেন সমাজসেবী ডাঃ শর্মিষ্ঠা দাস, শঙ্করলাল চট্টোপাধ্যায়, আনন্দময় ঘোষ, কাজল রায়, নৃপেন্দ্রনাথ দত্ত, মৈত্রেয়ী দত্ত, অভিজিৎ দাস প্রমুখ। স্বামীজিকে স্মরণ করে আয়োজিত হয় অঙ্কন প্রতিযোগিতা। এর পর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। সুভাষবাবুর পরিচালনায় যোগ প্রদর্শনী ও সমীরবাবুর নেতৃত্বে ক্যারাটে প্রদর্শনী আয়োজিত হয়।

এদিনের অনুষ্ঠানে কোভিড-১৯ অতিমারির সময়ে সমাজের পাশে দাঁড়ানোর স্বীকৃতি হিসাবে ২৫ জনকে সংবর্ধনা দেওয়া হয়। পুরস্কার তুলে দেওয়া হয় অঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে। উপস্থিত ছিলেন অঙ্কন শিক্ষক প্রশান্ত কর্মকার ও চিন্ময় দাস। অনুষ্ঠানের শেষ পর্যায়ে দুস্থদের বস্ত্র বিতরণ ও নরনারায়ণ সেবার আয়োজন করা হয়।

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: