চিকেন উইথ গ্রিন মেথি

চিকেন উইথ গ্রিন মেথি. মেথি শাক স্বাস্থ্যের জন্য উপকারী । শাক রান্না করে খাওয়া হয়। আবার মেথি শাকের পরোটাও খুব সুস্বাদু খেতে। বাড়িতে ছোটদের শাক খাওয়ার হাজার বায়নাক্কা থাকে। তখন বাধ্য হয়ে মায়েদেরও নানান উপায় বের করতে হয়, কিভাবে শাক খাওয়ানো যায় বাড়ির খুদেটিকে। তেমনই একটি রেসিপি হল চিকেন উইথ গ্রিন মেথি। কারণ, চিকেন প্রায় সব বাচ্চাই পছন্দ করে। তার সঙ্গে মেথির শাকও শরীরে চলে গেল!

শীতের দুপুরে মেথি শাকের সুস্বাদু পরোটা, সঙ্গে চিকেন উইথ গ্রিন মেথি। মজাই আলাদা! আজ আমরা এখানে কিভাবে চিকেন উইথ গ্রিন মেথি বানাতে হবে, সেই রেসিপি নিয়ে আলোচনা করবো। অন্য একটি প্রতিবেদনে থাকছে কিভাবে মেথি শাকের সুস্বাদু পরোটা বানাবো, তার রেসিপি। এই প্রতিবেদনেই সেই লিঙ্কও দেওয়া থাকছে। কারণ, যেদিন বানাবেন, সেদিন দুটি রেসিপি একসঙ্গে ট্রাই করবেন। তবেই তো আসল মজা!

উপকরণ :

চিকেন ৫০০ গ্রাম, ৫০ গ্রাম মেথির শাক কুচি করা, আদা রসুন বাটা ৩ চামচ, ২ টি পেঁয়াজ কুচানো, ১ টিপ পেঁয়াজ বাটা, গোটা গরম মশলা ১ চামচ, তেজ পাতা ২ টো, টমেটো ১ টি কুচোনো, আলু ৩ তিনটি চার টুকরো করে কাটা।

প্রণালী: 

মাংস ভালো করে ধুয়ে লেবুর রস মাখিয়ে রাখতে হবে। বাটা মশলা দিয়ে মাংস ভালো করে মাখিয়ে রাখতে হবে। কড়াইয়ে ৫ চামচ সরষের তেল দিতে হবে। হাল্কা গরম হলে তেজ পাতা, পেঁয়াজ, গোটা গরম মশলা দিয়ে সামান্য নেড়ে মাংস দিতে হবে। এতে টমেটো, আলু , সামান্য হলুদ ও পরিমাণ মত নুন দিয়ে নাড়তে হবে। নাড়া হলে ঢাকা দিতে হবে।

আরও পড়ুন- কিভাবে বানাবেন মেথি শাকের সুস্বাদু পরোটা

তিন মিনিট পর আঁচ সিম করে দিতে হবে। মাংসে জল ছাড়লে ঢাকা সরিয়ে ফুল আঁচে কষিয়ে নিতে হবে। তেল ছাড়লে ২ কাপ গরম জল দিতে হবে। কুচানো মেথি শাক দিয়ে নেড়ে ঢাকা দিতে হবে। মাংস সেদ্ধ হলে আঁচ বন্ধ করে দিতে হবে। মেথি শাকের
পরোটার সঙ্গে গরম গরম চিকেন, স্বাদে অসাধারণ! (আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।)

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: