কফি হাউসের আড্ডা এবার আসানসোলে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

 

আসানসোলঃ কলকাতার সংস্কৃতির কেন্দ্রবিন্দু হিসাবে পরিচিত কফি হাউস। কলকাতা থেকে প্রায় ২২০ কিমি দূরে আসানসোলে কফি হাউস ‘কথাঞ্জলি’ গড়েছে আসানসোল পুরসভা। মঙ্গলবার সেই কফি হাউসের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শহরে কোনও কফি হাউস নেই৷ আসানসোলের কবি-সাহিত্যিক, শিল্পীরা জড়ো হন বিএনআর মোড়ে রবীন্দ্র ভবনের বাইরে, চায়ের দোকানে। আসানসোল পুরসভা তাঁদের জন্য গড়ে তুলেছে কফি হাউস। রবীন্দ্রভবন হল শিল্প সংস্কৃতির অন্যতম পীঠস্থান। সেই রবীন্দ্রভবন চত্বরেই গড়ে উঠেছে ঝাঁ চকচকে সুসজ্জিত কফি হাউস ‘কথাঞ্জলি’।

কফি হাউস গড়তে ব্যয় হয়েছে প্রায় ৭০ লক্ষ টাকা। পুরনো ও সাবেকি ডিজাইন রাখা হয়েছে কফি হাউসের। ভিতরে বিভিন্ন শিল্পীর ছবি দিয়ে সাজানো হয়েছে। কাঠের টেবিল। গোল হয়ে ছোট ছোট গ্রুপে বসে আড্ডা দেওয়ার ব্যবস্থা। পাওয়া যাবে কফি, স্ন্যাক্স৷

মেয়র জিতেন্দ্র তেওয়ারি জানান, আসানসোলের শিল্পী ও সংস্কৃতি মনস্ক মানুষজনের প্রকৃত মিলনক্ষেত্র হয়ে উঠবে এই কফি হাউস। তাঁরা আসবেন, আড্ডা দেবেন, সাংস্কৃতিক ও বৈদ্ধিক চর্চা করবেন। নিত্য নতুন সৃষ্টি জন্ম নেবে এখান থেকেই। এমন উদ্যোগে খুশি শহরের শিল্পী, সাহিত্যিক, সংস্কৃতি মনস্করা।

 

https://durgapur24x7.com/restaurant-on-wheels/

 

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: