নবান্নের ভুয়ো সচিব সেজে কয়েক কোটির প্রতারণা, সিআইডি’র হাতে ধৃত

pix of mamc modern addআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ ভুয়ো আইএস অফিসারের পরিচয় দিয়ে কয়েক কোটি টাকার প্রতারণার অভিযোগে কলকাতার ঠাকুরপুকুর থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। সিআইডি জানিয়েছে, ধৃতের নাম অরূপ নন্দী। দুর্গাপুর সহ রাজ্যের বিভিন্ন জায়গায় এমনকি ভিন রাজ্যেও তার বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে।

দেখুন ভিডিও

দুর্গাপুরের সিটি সেন্টারের একটি হোটেলের কর্মী শান্তনু পাল ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর থানায় অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তির বিরুদ্ধে। তিনি জানান, দুর্গাপুর এলে তাঁদের হোটেলই উঠত সে। নীলবাতির গাড়ি চড়ে আসত। নিজেকে নবান্নের সচিব বলে পরিচয় দিত। কম দামে কলকাতায় সরকারি আধিকারিকদের জন্য নির্মিত ফ্ল্যাট পাইয়ে দেওয়া, মদের দোকানের লাইসেন্স বের করে দেওয়া, চাকরি পাইয়ে দেওয়ার মতো নানা প্রতিশ্রুতি দিত। শান্তনুবাবু ফ্ল্যাট কেনার জন্য কয়েক লক্ষ টাকা দেন।

বছর তিনেক পেরিয়ে গেলেও কিছু কাগজপত্র ছাড়া আর কিছু না পেয়ে থানায় অভিযোগ দায়ের করেন তিনি। বুঝতে পারেন, নবান্নের শিলমোহর দেওয়া কাগজগুলি আসলে জাল। সিআইডি ২০১৯ সালে তদন্ত শুরু করে। জানা যায়, বহুজনকে ঠকিয়েছে অরূপ নন্দী। অন্তত দশটি আলাদা আলাদা নামে কারবার চালায় সে। তার কাছে জাল ভোটার কার্ড, জাল আধার কার্ডের ছড়াছড়ি।

আরও পড়ুন- মুম্বইয়ের সাইবার ক্রাইম বিভাগের জালে দুর্গাপুরের দুই সফটওয়ার ইঞ্জিনিয়ার

শেষ পর্যন্ত সোমবার তাকে ঠাকুরপুকুর থানার ডায়মন্ডহারবার রোডের একটি আবাসন থেকে গ্রেফতার করে সিআইডি। তাকে জেরা করে এই বিশাল প্রতারণা চক্রে আর কারা জড়িত রয়েছে সে সম্পর্কে খোঁজখবর শুরু করেছে সিআইডি।

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: