Coconut Oil for Your Hair

Coconut Oil for Your Hair. নারকেল তেল দিয়ে চুলের যত্ন

Coconut Oil for Your Hair. যা কিছু পুরানো সবই দামি। আগের দিনে মা মাসিদের মুখে বিকেল বেলায় তেল দিয়ে চুল বাঁধার গল্প শোনেনি এমন কমজনই আছে। কিন্তু বর্তমান এই রেওয়াজ নেই বললেই চলে। কারণ চুলে কেউই তেল দিতে চায় না।
কিন্তু বাঙালীর নারকেল তেল যে চুলের জন্য কতটা গুরুত্বপূর্ণ আজ বলব সেই কথা।

নারকেল প্রোটিন সমৃদ্ধ। চুলেও থাকে প্রোটিন। চুলের সুস্থতার জন্য প্রোটিনের গুরুত্ব অপরিসীম। নিয়মিত চুলে নারকেল তেল দিলে চুলে প্রোটিনের মাত্রা ঠিক থাকে। চুলের আর্দ্রতা ধরে রাখে। চুলের গোড়া মজবুত থাকে। ঝলমলে হয়, রেশমের মত নরম হয়। সূর্যের তাপে চুলের ক্ষতি হয়। নারকেল তেল এই ক্ষতির হাত থেকে চুলকে রক্ষা করে।

স্ক্যাল্প ঘেমে গিয়ে চুলের গোড়া নষ্ট হয়। আলগা হয়ে গিয়ে চুল ঝড়ে পড়ে। ভিজে থাকলে চুলের গোড়ায় জীবাণুর আক্রমণ হয়। এই ধরণের সংক্রমনের আক্রমণের হাত থেকে রক্ষা করতে নারকেল তেলের জুরি মেলা ভার। নিয়মিত নারকেল তেল দিলে খুসকি হয় না। বর্তমানে চুল পেকে যাওয়ার সমস্যায় ছেলে মেয়ে সবাই জর্জরিত। চুলের অকাল পক্কতার হাত থেকে বাঁচাবে নারকেল তেল। তাই নিয়ম করে চুলে নারকেল ম্যসাজ করতে হবে। Coconut Oil for Your Hair.

আরও পড়ুন- রক্তদান করলে কেন শরীর সুস্থ থাকে?

আরও পড়ুন- সত্যজিৎ রায়ের ‘গুপী গাইন বাঘা বাইন’ এর বিখ্যাত খেরোর খাতা এখন আপনার হাতের মুঠোয়

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

2 thoughts on “Coconut Oil for Your Hair. নারকেল তেল দিয়ে চুলের যত্ন”

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: