দিনের পর দিন লাইন দিয়েও জুটল না ভ্যাকসিন, অথচ চলে এল প্রথম ডোজের সার্টিফিকেট!

এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৫ জুন ২০২১: চরম বিতর্কে দুর্গাপুর মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ। দিনের পর দিন লাইন দিয়েও ভ্যাকসিন মেলেনি। অথচ আচমকা মোবাইলে চলে এল প্রথম ডোজ নেওয়ার মেসেজ। মাথায় হাত পড়ে গিয়েছে দুর্গাপুরের ডিএসপি টাউনশিপের বি-জোনের মার্কনী অ্যাভিনিউয়ের বাসিন্দা রেখা দে ও তাঁর ভাইপো সমীর দে’র। সরকারি পোর্টালের নথিতে প্রথম ডোজ প্রাপ্ত হিসাবে তাঁদের নাম উঠে গিয়েছে। এখন কিভাবে প্রথম ডোজ পাবেন তা নিয়ে চরম দুশ্চিন্তায় তাঁরা।

রেখা দে জানিয়েছেন, তিনি ও তাঁর ভাইপো ভ্যাকসিন নেওয়ার জন্য বেশ কয়েকদিন ধরে দুর্গাপুর মহকুমা হাসপাতালে যান। ঘন্টার পর ঘন্টা লাইন দিয়েও ফিরে আসতে হয়। ১ জুন ফের তাঁরা হাসপাতালে গিয়ে লাইনে দাঁড়ান। শেষ পর্যন্ত কাউন্টারের কর্মীরা তাঁদের দু’জনের আধার কার্ডের জেরক্স ও ফোন নম্বর জমা নেন। কবে ভ্যাকসিন পাবেন পরে ফোন করে জানিয়ে দেওয়া হবে বলে জানান তাঁরা।

ভাইপোকে নিয়ে রেখাদেবী বাড়ি ফিরে আসেন। হঠাৎ ৩ জুন তাঁদের মোবাইলে মেসেজ আসে, তাঁদের প্রথম ডোজ দেওয়া হয়েছে সেদিন। অথচ সেদিন তাঁরা হাসপাতালেই যাননি। তাঁদের মাথায় হাত পড়ে যায়। সরকারি পোর্টাল থেকে তাঁরা সার্টিফিকেটও পেয়ে যান। সেখানে লেখা আছে, ৩ জুন কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হয়েছে। ভ্যাকসিন দিয়েছেন হাসপাতালের নার্স মৌসুমী দে। ২৬ অগস্ট থেকে ২৩ সেপ্টেম্বরের মধ্যে দ্বিতীয় ডোজ নিতে হবে।

রেখাদেবী বলেন, ‘‘এতো রীতিমতো মস্করা মনে হচ্ছে। চরম দুর্নীতি চলছে ভ্যাকসিন নিয়ে। আমাদের ভ্যাকসিন কাদের দেওয়া হয়েছে? এবার আমাদের কি হবে? সরকারিভাবে তো আমাদের ভ্যাকসিন দেওয়া হয়ে গিয়েছে। আমরা হাসপাতালের সুপারকে লিখিত অভিযোগ জানিয়েছি।’’ কয়েকদিন আগেই ভ্যাকসিনের দুর্নীতি নিয়ে চরম বিক্ষোভ হয় হাসপাতালে। পুলিশ ও ডেপুটি ম্যাজিস্ট্রেট গিয়ে পরিস্থিতি সামলান। রেখাদেবী ও তাঁর ভাইপোর সঙ্গে যা হয়েছে তাতে সেই অভিযোগ প্রমাণিত হচ্ছে বলে দাবি করছেন কেউ কেউ।

হাসপাতাল সুপার ধীমান মন্ডল অবশ্য জানাচ্ছেন, এমনটা হওয়ার কথা নয়। আধার কার্ড জমা নেওয়ার পরে টোকেন দেওয়া হয়। সেই টোকেন দেখিয়ে ভ্যাকসিন মেলে। কেউ যদি টোকেন নেওয়ার পরে ভ্যাকসিন না নেন তাহলে এমনটা হতে পারে। ওই দু’জনের বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন। এখন দেখার, রেখাদেবী ও তাঁর ভাইপো কিভাবে এবং কবে ভ্যাকসিন পান!

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: