এবার কলের জলের মতো সোজা পাইপ দিয়েই গ্যাস আসবে রান্নাঘরে

দুই বর্ধমান জেলার বাসিন্দাদের জন্য সুখবর।

রাজ্যের মধ্যে প্রথম দুই বর্ধমান জেলাতেই শুরু হচ্ছে পাইপলাইনের মাধ্যমে বাড়ি বাড়ি রান্নার গ্যাস সরবরাহ করার কাজ। নতুন বছরে সরাসরি রান্নাঘরে পৌঁছে যাবে গ্যাস। সিলিন্ডার নিয়ে দুশ্চিন্তার দিন এবার শেষ হতে চলেছে।

উত্তরপ্রদেশের জগদীশপুর থেকে হলদিয়া পর্যন্ত ন্যাচারাল গ্যাসের পাইপলাইন পাতার কাজ চলছে। সেই পাইপলাইন থেকে শাখা পাইপ লাইনের মাধ্যমে বাড়ি বাড়ি রান্নার গ্যাস পৌঁছে দিতে রাজ্যের মধ্যে দুই বর্ধমান জেলাতেই প্রথম কাজ শুরু হয়েছে। লকডাউনের জন্য কাজের গতি কিছুটা কমেছে। তবে কয়েক মাসের মধ্যেই কাজ শেষ হয়ে যাবে বলে ইন্ডিয়ান অয়েল সূত্রে জানা গিয়েছে।

এর ফলে গ্রাহকদের বেশ সুবিধা হবে। ইলেকট্রিকের লাইনের মতো গ্যাস ব্যবহারের জন্য প্রতি বাড়িতে মিটার দেওয়া হবে। সিলিন্ডার থেকে গ্যাস বের করে নেওয়ার অভিযোগ ওঠে মাঝে মাঝেই। কিন্তু মিটার থাকলে যেমন গ্যাস ব্যবহার হবে তেমন দাম মেটাতে হবে ইলেকট্রিকের মতো। বুকিং করে সিলিন্ডারের জন্য অপেক্ষা করতে হয় অনেক সময়। এখন আর তা হবে না। আবার গ্যাসের সিলিন্ডার থেকে দুর্ঘটনাও ঘটে মাঝে মাঝে। পাইপলাইনে সেই ভয় থাকবে না।

দুই বর্ধমানের পর কলকাতা সহ রাজ্যের আরও আটটি জেলায় এই প্রকল্প চালু করা হবে বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: