কৃষক আন্দোলনে চাষিদের পাশে মানবাধিকার সংগঠন

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতে আন্দোলনরত দিল্লির চাষিদের পাশে দাঁড়াতে বৃহস্পতিবার বিশ্ব মানবাধিকার দিবসে দুর্গাপুরে নাগরিক সভার আয়োজন করে মানবাধিকার সংগঠন সিপিডিআরএস।

সিটি সেন্টারে প্রশাসনিক ভবনের সামনে নাগরিক সভায় সামিল হয়ে সংগঠনের কর্মীরা দেশের বিভিন্ন প্রান্তে মানবাধিকার লঙ্ঘনের ঘটনার প্রতিবাদে সরব হন। ডাক দেন শক্তিশালী মানবাধিকার আন্দোলন গড়ে তোলার। কৃষি আইন বাতিল করার ডাক দেন তাঁরা।

কিছুদিন আগে দুর্গাপুর ইস্পাত কারখানার কর্মী সার্জন টুডু করোনায় আক্রান্ত হয়ে মারা যান কোভিড হাসপাতালে। পরিবারের কাউকে না জানিয়ে দেহ লোপাট করে দেওয়া হয় বলে অভিযোগ তুলে শহরে নানা স্তরে আন্দোলন হয়। এদিন মানবাধিকার সংগঠনের অনুষ্ঠানে হাজির হন সার্জন টুডুর মেয়ে সঙ্গীতা টুডু ও ভাইজি সান্তনা টুডু।

মানবাধিকার সংগঠনের সদস্য অনিন্দিতা ব্যানার্জী, সুচেতা কুণ্ডু, শোভন দাশ-রা জানান, সার্জন টুডুর ঘটনার প্রকৃত তদন্ত চেয়ে এবং দোষীদের শাস্তির দাবিতে মানবাধিকার কমিশনের কাছে চিঠি দেওয়া হয়।

 

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: