জন্মদিন উপলক্ষে রক্তদান শিবিরের মাঝেই প্রয়াত হলেন ডাঃ মিহির নন্দী

জন্মদিনেই চলে গেলেন বেঙ্গল রুরাল ডক্টরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন রাজ্য সহ সভাপতি, দুর্গাপুর মহকুমা হাসপাতালের প্রাক্তন সুপার ডাঃ মিহির কুমার নন্দী।

১৯৫৩ সালের ৭ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। সোমবার তাঁর জন্মদিন উপলক্ষে বাড়িতে পায়েস রান্না হয়েছিল। আনা হয়েছিল কেক। এই দিনেই তাঁর হাত ধরে ৮ বছর আগে জন্ম নিয়েছিল বেঙ্গল রুরাল ডক্টরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

সংগঠনের অষ্টম জন্মদিবস উপলক্ষ্যে এদিন রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। সহযোগিতায় ছিল দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল।  ১৭ জন রক্তদান করেন। ইএসআই হাসপাতালের একজন ও  মহকুমা হাসপাতালে  ভর্তি থ্যালাসেমিয়া রোগীর জন্য এবং দুটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি দুজন রোগীর অস্ত্রোপচারের জন্য রক্তের ব্যবস্থা হয় এই শিবির থেকেই।

শিবির চলাকালীনই দুঃসংবাদটি আসে। ডাঃ মিহির নন্দী নিজ বাসভবনে সকাল ১১ টা নাগাদ প্রয়াত হয়েছেন। সঙ্গে সঙ্গে সংগঠনের কর্মকর্তারা যান তাঁর বাসভবনে। রক্তের চরম সংকট কাটাতে তাঁর হাত ধরেই রক্তদান আন্দোলন শুরু হয়েছিল দুর্গাপুরে। এদিন সেকথা স্মরণ করেন রক্তদাতা আন্দোলনের সঙ্গে যুক্ত সবাই।  

রক্তের সংকট এককালে ছিল চরমে। ডাঃ মিহির নন্দীর উদ্যোগেই প্রথমবারের মত শুরু হয় এই আন্দোলন। এদিন ছিল তাঁর জন্মদিন। সে মত জন্মদিনের পালনের আয়োজনও করা ছিল দুর্গাপুর মহকুমা হসপিটাল ব্লাড সেন্টারে। তার আগেই তাঁর মৃত্যু সংবাদ আসে।

বেঙ্গল রুরাল ডক্টরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক এসএস যাদব জানিয়েছেন, আগামী দিনে এই দিনটিকে আরও নানান মহৎ কাজের মধ্য দিয়ে স্মরণ করা হবে। ব্লাড ব্যাঙ্কের এমওআইসি ডাঃ করবী কুন্ডু এবং সংগঠনের সভাপতি এসএন সমাদ্দার ক্যাম্পে উপস্থিত সকল রক্তদাতা  ও অতিথিদের ধন্যবাদ জানান।

দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক সজল বোস বলেন, আমাদের আর্জি, আগামী দিনে রক্তদানে আরও অনেকে এগিয়ে আসুন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: