নবান্নে চিঠি পাঠিয়ে নিঃশব্দ আন্দোলনে রাজ্যের যুবশ্রী-রা

স্থায়ী কর্মসংস্থান এবং চাকরি না হওয়া পর্যন্ত সম্মানজনক ভাতার দাবিতে রাজ্যের যুবশ্রী যুবক-যুবতীরা মুখ্যমন্ত্রীর কাছে পত্র প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন।

“পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি”-র আহবানে ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে “যুবশ্রী পত্র-প্রতিবাদ সপ্তাহ”। মঙ্গলবার পশ্চিম বর্ধমান জেলা যুবশ্রী সংগঠনের পক্ষ থেকে পত্র প্রতিবাদ কর্মসূচী গ্রহণ করা হয়। চিঠি পাঠানো হয় নবান্নের উদ্দেশ্যে। যুবশ্রী প্রকল্পের যুবক-যুবতীরা নিজেদের এবং পরিবারের আর্থিক দুরাবস্থার কথা লিখে পশ্চিম বর্ধমানের কুলটি পোস্ট অফিসে পত্র প্রদান করেন।

সংগঠনের তরফে জানানো হয়েছে, মূলত দাবিগুলি হল, স্থায়ী কর্মসংস্থান, চাকরি না হওয়া পর্যন্ত জীবনধারণের মত ভাতা প্রদান এবং প্রশিক্ষণের প্রমাণপত্র Annexure-III বাতিল প্রভৃতি। এই দাবিগুলি জানিয়ে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, সারা রাজ্য ব্যাপী হাজার-হাজার যুবশ্রী ছেলে-মেয়ে ডাকযোগে নবান্নে চিঠি পাঠাচ্ছেন।

পশ্চিম বর্ধমান জেলা যুবশ্রী সংগঠনের তরফে দেবনারায়ণ মালাকার, বিদ্যুৎ মুখার্জিরা বলেন, মাননীয়া মুখ্যমন্ত্রীর ২০১৩ সালে দেওয়া ‘যুবশ্রী’ থেকে স্থায়ী কর্মসংস্থানের প্রতিশ্রুতি আজও বাস্তবায়িত হয়নি। প্রতিবাদে বহুবার পথে নেমে দাবি জানানো হয়েছে। ফল হয়নি। তাই বর্তমান করোনা পরিস্থিতিতে এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে নথিভুক্ত সকল বেকার যুবক-যুবতী চিঠি লিখে আবেদন জানানোর অভিনব পথ নিয়েছেন। ভবিষ্যতে বৃহত্তর আন্দোলন হবে বলে পশ্চিম বর্ধমান জেলা যুবশ্রী সংগঠনের তরফে জানানো হয়েছে।     

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: