পাঁচ দশক ধরে বসবাস করেও উদ্বেগ, পাট্টার দাবিতে ফের আন্দোলন দুর্গাপুরে

pix of mamc modern addআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ ডেস্ক, দুর্গাপুরঃ পঞ্চাশ বছরেরও বেশি সময় ধরে বসবাস করছেন তাঁরা। তাঁদের আধারকার্ড আছে, ভোটার কার্ড আছে, রেশন কার্ড আছে, অন্যান্য সরকারি পরিচয় পত্র আছে। বিদ্যুৎ, পানীয় জলের সংযোগ আছে। কিন্তু বসবাসের জমির পাট্টা নেই।

দুর্গাপুরের ডিএসপি টাউনশিপ লাগোয়া পুরসভার ১ নম্বর ওয়ার্ডের ধোবিঘাট, বিজুপাড়া, রঘুনাথপুর, মধুপল্লি প্রভৃতি এলাকার বাসিন্দাদের দাবি, ‘দুর্গাপুর শিল্পাঞ্চল সংলগ্ন বস্তি কল্যাণ সমিতি’ গড়ে ২০১৪ সাল থেকে বসবাসের জমির পাট্টার দাবিতে তাঁরা আন্দোলন করছেন। কিন্তু কোনও ফল হয়নি। জমির পাট্টা না থাকায় তাঁরা আতঙ্কের মধ্যে থাকেন।

আরও দেখুন- ডিপিএল টাউনশিপে বাস চালু।

‘দুর্গাপুর শিল্পাঞ্চল সংলগ্ন বস্তি কল্যাণ সমিতি’র তরফে শুক্রবার দুর্গাপুরের মহকুমা শাসক অর্ঘ্যপ্রসূন কাজীর হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়। মিছিল করে বাসিন্দারা মহকুমা শাসকের দফতরে যান। সমিতির সম্পাদক কৃষ্ণ মাল বলেন, ‘‘আমরা প্রায় ছয় বছর ধরে লাগাতার আন্দোলন করছি। সরকারের সব দফতরে যোগাযোগ করেছি। আশ্বাস পেয়েছি। কিন্তু আসল কাজ কিছু হয়নি।’’

মহকুমা শাসক জানিয়েছেন, তিনি বাসিন্দাদের ওই দাবির প্রতি সহানুভূতিশীল। সরকারের সংশ্লিষ্ট দফতরে বাসিন্দাদের দাবিপত্র পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আর্জি জানাবেন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: