দেড় হাজারে সংসার চলে না, ভাতা হোক দশ হাজার

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ পশ্চিমবঙ্গ প্রাণী সম্পদ বিকাশ কর্মী ইউনিয়ন ২৮ সেপ্টেম্বর সোমবার পূর্ব মেদিনীপুরের তমলুকে জেলা প্রাণী সম্পদ উপ-আধিকারিক অফিসে পাঁচ দফা দাবি নিয়ে ডেপুডেশন দেওয়া হয়।

রাজ্যের প্রাণীসেবী, প্রাণীমিত্রা, প্রাণীবন্ধু ও এআই ওয়ার্কারদের সংগঠন হল পশ্চিমবঙ্গ প্রাণী সম্পদ বিকাশ কর্মী ইউনিয়ন। সংগঠনের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সভাপতি তাপস কুমার দাস, সম্পাদক সুজন দাস জানান, প্রত্যন্ত এলাকায় প্রতিটি পরিবারের সাথে সংযোগ রেখে প্রাণীসম্পদ বিভাগের কাজ করে থাকেন তাঁরা। এর ফলে গরীব মানুষের আর্থিক উন্নতি হয়েছে, পশুপাখি পালনের উপর আগ্রহ বেড়েছে। গ্রামীণ অর্থনীতির উন্নতি ঘটেছে। পশু কৃত্রিম প্রজনন ক্ষেত্রে আমাদের রাজ্য প্রথম স্থান অধিকার করেছে।

তাঁরা বলেন, কিন্তু অত্যন্ত দুর্ভাগ্যের বিষয়, কাজ করতে গিয়ে আমাদের কয়েকজন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। মাসিক মাত্র ১৫০০ টাকা দফতর থেকে পাই, তা দিয়ে সংসার চলে না। তাই ইন্সেন্টিভের বদলে অন্তত ১০ হাজার টাকা অনারিয়াম এর ব্যবস্থা করা হোক।

সংগঠন সূত্রে জানানো হয়েছে, কাজের স্থায়ীকরণ, ইন্সেন্টিভ এর বদলে ১০ হাজার টাকা অনারিয়াম, কেউ মারা গেলে তাঁর পরিবারের একজনকে কাজ দেওয়া, ১০ লক্ষ টাকার জীবন বীমা, আনন্দধারা প্রাণীমিত্রাদের ইন্সেন্টিভ প্রদান করা, প্রাণী সেবী মহিলাদের জন্য এসএসসি গ্রুপে ট্রেনিং দেওয়ার ব্যবস্থা করা প্রভৃতি দাবি এদিন জানানো হয়।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: