Neighbourhood Youth Parliament অনুষ্ঠিত হল দুর্গাপুরে

ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ নেহেরু যুব কেন্দ্র পশ্চিম বর্ধমান এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এর উদ্যোগে  Neighbourhood Youth Parliament এর আয়োজন করা হয়। দুর্গাপুর দক্ষিণায়ন উন্নয়ন সমিতির কমিউনিটি হলে আয়োজিত আলোচনার বিষয় ছিল- পরিবেশ সংরক্ষণ, বৃষ্টির জল ধরা, পলিথিন ব্যাগ বর্জন, অপ্রচলিত শক্তির ব্যবহার, পণ প্রথা ও কন্যা ভ্রূন হত্যার বিরুদ্ধে,  ড্রাগ ও নেশা মুক্তির উপায় বিষয়ে মহিলা ক্ষমতায়ন এবং যুব জীবনের  উন্নতি বিধান ও পরিবার পরিকল্পনা।

সভা শুরুর আগে দক্ষিণায়ন এলাকায় বৃষ্টির জল সংরক্ষণ করার আবেদন নিয়ে একটি সুসজ্জিত পদযাত্রা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ১৮-২৯ বছর বয়সী মোট ১১২ জন যুব অংশ নেন। উদ্বোধন করেন প্রদীপ কুমার সাহা- জেলা যুব আধিকারিক -নেহরু যুব কেন্দ্র পশ্চিম বর্ধমান। মোট ২৯ জন আলোচনায় যোগ দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রক্তদান আন্দোলনের সংগঠক কবি ঘোষ।

আলোচনায় বিশেষজ্ঞ বক্তা ছিলেন নির্মল পান (অবসরপ্রাপ্ত শিক্ষক), লক্ষ্মীকান্ত দে (বীমা বিশেষজ্ঞ), রামপ্রণয় গাঙ্গুলী ( পশ্চিম বিজ্ঞান মঞ্চ), কল্যান দেবনাথ (সি ই ও পিয়ারলেস স্কিল একাডেমি) প্রমুখ। দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির পক্ষে নির্মল নাথ এবং দক্ষিণায়ন উন্নয়ন সমিতির পক্ষে পিন্টু চ্যাটার্জি সকলকে শুভেচ্ছা জানান।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: