নদীয়ায় মিড ডে মিলের মসুর ডাল, চিনির দাম নিয়ে প্রশ্ন তুলল UUPTWA

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, কৃষ্ণনগরঃ শিক্ষা দফতর মিড ডে মিলে মার্চ ও এপ্রিল মাসে ছোলা, আলু, সাবান, মুসুর ডাল, চিনি, সোয়াবিন প্রভৃতি দিচ্ছে। নির্দেশিকায় সব সামগ্রীর দাম বেঁধে দিয়েছে শিক্ষা দফতর। কিন্তু তা না মেনে নদীয়া জেলা প্রশাসন মসুর ডাল ও চিনির দাম কম বরাদ্দ করায় বিতর্ক দেখা দিয়েছে।

শিক্ষা দফতরের মিড ডে মিল বিভাগের প্রজেক্ট ডিরেক্টরের পাঠানো নির্দেশিকায় ২৫০ গ্রাম মুসুর ডাল বাবদ ২৫ টাকা ও ৫০০ গ্রাম চিনি বাবদ ২১ টাকা বরাদ্দ করা হয়েছে। UUPTWA এর অভিযোগ, নদীয়া জেলা প্রশাসনের তরফে জারি করা নির্দেশিকায় ২৫০ গ্রাম মুসুর ডালের জন্য ২৩ টাকা এবং ৫০০ গ্রাম চিনির জন্য ১৯ টাকা বরাদ্দ করা হয়েছে। মুসুর ডালের বাকি ২ টাকা এবং চিনির বাকি ২ টাকা কে দেবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

UUPTWA এর নদীয়া জেলা সম্পাদক সুমন বিশ্বাস জানান, জেলাশাসক, জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) এবং প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়েছে। UUPTWA এর পক্ষ থেকে জানানো হয়েছে, জেলায় প্রাথমিকের ছাত্র-ছাত্রীর সংখ্যা ৪১৮৯৬৬ জন এবং উচ্চ প্রাথমিকে ২১৪৩২৬ জন। অর্থাৎ মোট ৬৩৩২৪২ জন। সবার জন্য ৪ টাকা হিসাব করলে মোট হয় ২৫ লক্ষ ৩৩ হাজার ১৬৮ টাকা। এই টাকার ঘাটতি কোথা থেকে পূরণ হবে তা জানতে চেয়ে এদিন প্রশাসনের কাছে ই-মেল পাঠিয়েছে UUPTWA।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: