সরস্বতী পুজোতেই এবারের শীতের ইনিংস শেষ?

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, কলকাতাঃ সরস্বতী পুজোতেই শীতের এবারের ইনিংস শেষ হয়ে যাবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। তাঁরা জানিয়েছেন, গত দু-দিন ধরেই তাপমাত্রার পারদ উর্ধমুখী।  বেড়েছে রোদের তীব্রতাও। ইতিমধ্যেই কেউ কেউ দুপুরে মাথায় ছাতা নিয়ে নামতে শুরু করেছেন। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিনেও এমন পরিস্থিতিই চলবে। ফলে শীত আর নতুন করে ফিরবে না বলেই মনে করা হচ্ছে।

সকাল হওয়ার সঙ্গে সঙ্গেই গরম অনুভূত হচ্ছে না। কারণ হাল্কা কুয়াশা থাকছে তখন। কিন্তু কুয়াশার দাপট কেটে যাচ্ছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে। পাল্লা দিয়ে বাড়ছে রোদের প্রকোপ। ফলে গরম অনুভূত হচ্ছে। ফলে এবার সরস্বতী পুজোয় তেমন ঠান্ডার আমেজ থাকবে না। কার্যত বিদায়ের পথে এবারের শীত।

আরও দেখুন- সানবার্ন থেকে মুক্তির ঘরোয়া উপায় জানুন

কেন এই পরিস্থিতি? আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, মাঝে শীতের দাপট কমে গিয়েছিল। কিন্তু পরে উত্তুরে হাওয়ার সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার লড়াইয়ে ফের ঝাঁকিয়ে ঠান্ডা পড়ে রাজ্যে। এবার উত্তুরে হাওয়া ক্রমশ দুর্বল হচ্ছে। ফলে সরস্বতী পুজোতেই এবার শীতের ইনিংস শেষ হয়ে যাবে বলে মনে হচ্ছে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: