‘জাতের নামে বজ্জাতি সব…’

সাম্প্রদায়িকতা আর কতদূর যাবে? সম্পাদকের কলমে অর্পিতা মজুমদার।

ভারতবর্ষ না কি ধর্ম নিরপেক্ষ দেশ? কে কোন ভাবনা থেকে বিজ্ঞাপন তৈরী করবেন, এখন সেই জন্য পারমিশন নিতে হবে? আর, কন্ডোমের বিজ্ঞাপনের অশ্লীল দৃশ্য টিভি চ্যানেলে বারবার দেখালে পারমিশন লাগে না! বাহ্ এই দেশ তো ভীষণ আধুনিক।

সব কিছুর ভালো-মন্দ আছে। তা বলে ধর্মের নামে অরাজকতা সহ্য করবে না ভারতবাসী। যেখানে হাথরসের মত ঘটনা ঘটে এবং দ্রুত পর্দার আড়ালে চলে যায়। কি হচ্ছে এসব…।

বিশ্বায়নের নাম করে সরকারি চাকরি অমিল। দ্রুত বেসরকারিকরণ চলছে। তাহলে প্রশ্ন হল, পুজোর আগে সরকারি কর্মীদের বোনাস দেওয়া বা বেতন বৃদ্ধি করা হচ্ছে কেন? সরকারের কথা অনুসারে, বেসরকারিকরণ যখন অর্থনীতির প্রগতির জন্য এত ভালো, কর্মীদের ভালো রাখে! বেসরকারি সব সংস্থা যখন ছাঁটাই করছে, বেতন কমিয়ে দিচ্ছে-তখন সরকার চুপ কেন?

তাহলে কি ধরে নেব, সরকার আসলে ঠুটো জগন্নাথ! না কি বেসরকারিকরণ করতে করতে ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো কোনও কোম্পানির হাতে দেশকে বিক্রি করে দেওয়া হবে, হাতে ধর্মের কাঠি লজেন্স ধরিয়ে দিয়ে!

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: