দুর্গাপুর থেকে রাষ্ট্রপতি পুরস্কার পেলেন নেপালী পাড়া হিন্দি হাইস্কুলের প্রধান শিক্ষক কলিমুল হক

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক এবারের জাতীয় পুরস্কার প্রাপক শিক্ষকদের নামের তালিকা শুক্রবার প্রকাশ করেছে। দুর্গাপুরের নেপালী পাড়া হিন্দি হাইস্কুলের প্রধান শিক্ষক ডঃ কলিমুল হক এবারের জাতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

সারা দেশ থেকে মোট ১৫৩ জন প্রধান শিক্ষকের নাম গিয়েছিল কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের কাছে। সেই তালিকা খতিয়ে দেখে শেষ পর্যন্ত ৪৭ জনের নাম চূড়ান্ত করে মন্ত্রক। শুক্রবার সেই তালিকা প্রকাশিত হয়েছে।

প্রধান শিক্ষকদের নামের তালিকা
প্রধান শিক্ষকদের নামের তালিকা

তালিকায় পশ্চিমবঙ্গ থেকে দুজন জায়গা পেয়েছেন। কলিমুল হক ছাড়াও জাতীয় পুরস্কার পাবেন আলিপুরদুয়ারের মাদারিহাটের ধনপতি টোটো মেমোরিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষিকা মিশা ঘোষাল।

এর আগেও বিভিন্ন পুরস্কার পেয়েছেন কলিমুল হক। যেমন, ২০১৭ সালে তাঁর স্কুল শিশুমিত্র পুরস্কার পায়। স্কুলের পরিকাঠামো, পড়াশোনার মান, হাতে-কলমে শিক্ষা, মিড ডে মিল, শৌচাগার, পরিচ্ছন্নতা-সহ মোট ৩১ টি দিক বিবেচনা করে এই পুরস্কার দিয়ে থাকে পশ্চিমবঙ্গ সরকার। ২০১৯ সালে রাজ্যের সেরা স্কুল হিসাবে যামিনী রায় পুরস্কার পায় নেপালী পাড়া হিন্দি হাইস্কুল।

কলিমুল হকের জাতীয় পুরস্কার তথা রাষ্ট্রপতি পুরস্কার পাওয়ার খবরে দুর্গাপুরের শিক্ষক সমাজ উৎসাহিত।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: