এনআইটি-র সমাবর্তনেও ‘সোনার বাংলা’ !

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ মঙ্গলবার সমাবর্তন আয়োজিত হল দু্র্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজিতে। করোনা পরিস্থিতির জন্য এবার সমাবর্তন হয় ভার্চুয়াল মোডে। এবারের সমাবর্তনে ৬৬৩জন স্নাতক, ৩১১জন স্নাতকোত্তর এবং ১২৮ জন ডক্টরাল ডিগ্রি পান।

এনআইটি দুর্গাপুরের ডিরেক্টর অনুপম বসু তাঁর বক্তব্যে ক্ষুধা, দুর্নীতি ও শোষণমুক্ত দেশ গড়ার জন্য ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি জানান, স্বামী বিবেকানন্দ যেভাবে মানবতাকে অগ্রাধিকার দিয়ে এসেছেন সেভাবেই ছাত্র-ছাত্রীরা তাঁদের শিক্ষা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়ে বিশ্বনাগরিক হয়ে উঠুক।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক ছিলেন এ দিনের ভার্চুয়াল সমাবর্তনের প্রধান অতিথি। তিনি তাঁর বক্তব্যে ছাত্র-ছাত্রীদের শুধু চাকরির পিছনে না ছুটে চাকরি দেওয়ার জায়গায় পৌঁছাতে বলেন। lতিনি বলেন, ‘‘এটাই ঠিক সময় সোনার বাংলা, সোনার ভারত গড়ার। পড়ুয়াদের এই কাজে এগোতে হবে।’’ প্রসঙ্গত, বিজেপির কেন্দ্রীয় নেতারাও এই রাজ্যে এসে বার বার ‘সোনার বাংলা’ গড়ার ডাক দিচ্ছেন!

দিনের সমাবর্তনে এনআইটি দুর্গাপুরের তিন প্রাক্তন পড়ুয়া বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অব সায়েন্সের অধ্যাপক বিক্রমজিৎ বসু, আইআইটি দিল্লির অধ্যাপক সুবীরকুমার সাহা এবং শিল্পোদ্যোগী জ্যোতিপ্রসাদ ভট্টাচার্যকে ‘বিশেষ প্রাক্তনী’ সম্মান দেওয়া হয়।

https://durgapur24x7.com/worlds-first-vishwakarma-idol-using-3d-printing-technology-in-nit-durgapur/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: