বাড়িতে প্রশ্নপত্র পাঠিয়ে পরীক্ষা নেবে দুর্গাপুরের স্কুল

করোনা পরিস্থিতিতে অনলাইনে পঠন-পাঠন চলেছে। ছাত্র-ছাত্রীরা কেমন শিখল তা যাচাই করতে এবার পরীক্ষা নেওয়ার পালা। এই পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের বাড়িতে প্রশ্নপত্র পাঠিয়ে মূল্যায়ণের সিদ্ধান্ত নিয়েছে দুর্গাপুরের বিভিন্ন স্কুল।

দুর্গাপুরের সুরেনচন্দ্র মডার্ন স্কুল (উচ্চ মাধ্যমিক) লকডাউনের সময়ে এতদিন নির্দিষ্ট পাঠ্যসূচী অনুযায়ী হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের কাছে পড়াশোনা পাঠিয়ে দিয়েছে। এবার ছাত্র-ছাত্রীদের পড়াশোনার মূল্যায়ন করার জন্য মূল্যায়নের নির্ঘণ্ট প্রস্তুত করেছে স্কুলটি।

বাংলা, ইংরেজি, গণিত, ইতিহাস, ভূগোল, জীবন বিজ্ঞান/বিজ্ঞান, ভৌত বিজ্ঞান, সংস্কৃত/হিন্দি বিষযের মূল্যায়ন করা হবে। প্রতিটি বিষয়ে লিখিত ৪০ এবং মৌখিক ১০ নম্বর, মোট ৫০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। নির্দিষ্ট সময়ে ছাত্র-ছাত্রীদের বাড়িতে প্রশ্নপত্র পৌঁছে দেবে স্কুল। প্রশ্নপত্রের মধ্যেই উত্তর লিখবে পড়ুয়ারা।

স্কুলের সম্পাদক সুশান্ত পোদ্দার বলেন, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের পাশে সব সময় থাকার চেষ্টা করি আমরা। রাজ্যের মধ্যে প্রথম আমাদের স্কুল ছাত্র-ছাত্রীদের প্রদেয় বেতন ও গাড়িভাড়া এপ্রিল থেকে জুলাই পর্যন্ত অর্ধেক করে দেয়। তারপর থেকে শুধু টিউশন ফি নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানান, পড়াশোনায় দুর্বল ছাত্র-ছাত্রীদের আলাদা করে ক্লাস নেওয়ার ব্যবস্থা রয়েছে স্কুলে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: