দুই বর্ধমানের জেলা শাসককেই বদলি করল নির্বাচন কমিশন

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৭ এপ্রিল ২০২১: পূর্ব বর্ধমানে বিধানসভা ভোট ১৭ এপ্রিল। পশ্চিম বর্ধমানে ভোট ২৬ এপ্রিল। তার আগে দুই বর্ধমানের জেলা শাসককেই বদলি করে দিল নির্বাচন কমিশন। সূত্রের খবর, অবাধ ও স্বচ্ছ নির্বাচন সম্পন্ন করার জন্যই এই পদক্ষেপ।

 

পূর্ব বর্ধমানের জেলা শাসক ছিলেন এনাউর রহমান। তাঁকে সরিয়ে দায়িত্ব দেওয়া হচ্ছে ২০০৯ সালের আইএএস শিল্পা গৌরীসরাইয়াকে। অন্যদিকে পশ্চিম বর্ধমানের জেলা শাসক পূর্ণেন্দু মাজিকে সরিয়ে আনা হচ্ছে ২০০৭ সালের আইএএস অনুরাগ শ্রীবাস্তবকে। এছাড়া দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক নিখিল নির্মলের জায়গায় দায়িত্ব দেওয়া হচ্ছে ২০০৭ সালের আইএএস সি মুরুগানকে।

প্রথম দফা নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে থেকেই রাজ্য প্রশাসনে নানা রদবদল করে চলেছে কমিশন। প্রথম দিনে ৫ অফিসারকে বদলির পরে পশ্চিম মেদিনীপুরের দাঁতনের সভা থেকে সরাসরি নির্বাচন কমিশনকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশন বিজেপি-র কমিশনে পরিণত হয়েছে বলে অভিযোগ করেন তিনি। তিনি বলেছিলেন, ‘‘আমি হেলিকপ্টারে আসতে আসতে শুনলাম, বিজেপি-র কথা মতো আরও কয়েকটা ডিএম, এসপি বদলে দিয়েছে। তাতে কোন লাভ নেই। বিজেপি-কে জেতাতে পারবে না। কারণ যাদের বদলাচ্ছ, তারাও আমাদের লোক। যাদের নিয়ে আসছ তারা আরও বেশি করে আমাদের লোক।’’ অভিযোগ অস্বীকার করে নির্বাচন কমিশন সাফ জানিয়ে দেয়, যা হচ্ছে তা আইন ও নিয়ম মেনেই।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন- ৯৪৩৪৩১২৪৮২

https://durgapur24x7.com/mim-announced-candidates-for-seven-seats-including-asansol-north/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: