ইয়াস মোকাবিলায় নিরাপদ স্থানে সরিয়ে ফেলা হচ্ছে পশ্চিম বর্ধমানের নীচু এলাকার বাসিন্দাদের

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৫ মে ২০২১: ইয়াস মোকাবিলায় সারা রাজ্যের মতো পশ্চিম বর্ধমান জেলাতেও শুরু হয়েছে প্রশাসনিক তৎপরতা। তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দফতরকে। ঝড়ে গাছের ডাল পড়ে বিদ্যুতের লাইন যাতে নষ্ট না হয়ে যায় সেজন্য গাছের ডাল কাটার কাজ শুরু হয়েছে বিভিন্ন জায়গায়। প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ঝড়ের সময় কি করণীয় সেই বার্তা দেওয়া হচ্ছে। এছাড়া  সোমবার বিকাল থেকেই নীচু ও বিপজ্জনক এলাকার বাসিন্দাদের সরিয়ে ফেলার কাজ শুরু করেছে প্রশাসন।

পাণ্ডবেশ্বর ব্লকের বনবহাল গ্রামের ১৬ টি পরিবারকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় স্কুলে। বেনেডি এলাকার ৪ টি পরিবারকে সরানো হয়েছে। বৈদ্যনাথপুর এলাকার ২৫ টি পরিবারকে নিয়ে যাওয়া হয়েছে বৈদ্যনাথপুর স্কুলে। হরিপুর এলাকার ১৫ টি পরিবারকে নিয়ে যাওয়া হয়েছে হরিপুর প্রাথমিক স্কুলে।পরাশকোল কোলিয়ারির ৭০ টি পরিবারকে সরানো হয়েছে। দুর্গাপুর-ফরিদপুর ব্লকের প্রায় চারশো পরিবারকে নিরাপদ স্থা্নে সরিয়ে নেওয়া হয়েছে।

একইভাবে অণ্ডালের শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের দামোদরের ধারের মানা এলাকা থেকে ৭০ টি পরিবারের প্রায় আড়াইশো মানুষকে বাউড়িপাড়া এসএসকে ও শ্রীরামপুর জুনিয়র স্কুলে সরিয়ে নেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে এলাকা পরিদর্শন করেন অণ্ডালের বিডিও সুদীপ্ত বিশ্বাস। তাঁর সঙ্গে ছিল স্বেচ্ছাসেবী সংস্থা অ্যামিস। কয়েকজন বাসিন্দা তাঁদের ঘর ছেড়ে যেতে নারাজ। তাঁদের দরকার হলে জোর করেও নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: