মনীষীদের ছবিতে ভরে উঠেছে বাউন্ডারি ওয়াল

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ দুর্গাপুরের বেনাচিতির স্বর্ণ ব্যবসায়ী উদয় পোদ্দার তাঁর বাড়ির বাইরের দেওয়াল অভিনব আইডিয়া দিয়ে রঙিন করে তুলেছেন। দেওয়াল জুড়ে মনীষীর ছবি ও বাণী এবং ছবি দিয়ে নানা সামাজিক বার্তা প্রচারের উদ্যোগ নিয়েছেন। পেশাদার শিল্পীকে দিয়ে ছবি আঁকিয়ে যেন রং-ছবি পাড়া গড়ে তুলেছেন তিনি।

দেখুন রং-ছবি পাড়ার ভিডিও

উদয়বাবু জানান, নিজের বাড়ির পাশে একটি ফাঁকা জায়গা কিনে সেখানে বাগান গড়ে তোলেন। এরপর ঠিক করেন, বাগানের বাউন্ডারি ওয়াল রঙিন করে তুলবেন। দুর্গাপুরেরই শিল্পী  সুমিত দত্তের সঙ্গে যোগাযোগ করেন। পুরো দেওয়াল ৬ ফুট উঁচু ও ৬ ফুট লম্বা আয়তনের মোট ১৩ টি ব্লকে ভাগ করা হয়। কিছু ব্লকে মনীষীদের ছবি ও বাণী ফুটিয়ে তোলা হয়। নেতাজি সুভাষচন্দ্র বসু, স্বামী বিবেকানন্দ, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, ক্ষুদিরাম বসু থেকে শুরু করে শ্রীরামকৃষ্ণ, মা সারদা, সবার ছবি ও বাণী জায়গা পেয়েছে দেওয়ালে। আবার কিছু ব্লকে পরিবেশ রক্ষার বার্তা, জলের অপচয় রোধ নিয়ে সচেতনতার বার্তা, পরিচ্ছন্নতার বার্তা ফুটিয়ে তোলা হয়।

উদয়বাবু বলেন, ‘‘আগে ফাঁকা দেওয়ালে ঘুঁটে দিয়ে দিতেন কেউ কেউ। দেওয়ার ছবিতে ভরে ওঠার পরে আর কেউ নোংরা করতে আসেন না। অনেকে যেখানে সেখানে আবর্জনা ফেলে দিতেন। দেওয়ালে পরিচ্ছন্নতার বার্তা দেখে তাঁরা নির্দিষ্ট জায়গায় আবর্জনা ফেলেন। পথ চলতি অনেকে মনীষীদের বাণী মন দিয়ে পড়েন। এসব দেখে ভালো লাগে।“ তিনি জানান, অনেকেই তাঁর এই উদ্যোগের বিষয়ে খোঁজখবর নেন।

https://durgapur24x7.com/collage-of-photos-of-badna-parab/

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: