দুর্গাপুরের মেয়ে রশ্মি এখন এশিয়ার গর্ব

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য। 

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ  প্রথম এশিয়ান হিসাবে স্কটল্যান্ড জাতীয় স্বাস্থ্যসেবা বোর্ডের পরিচালন পর্ষদের ক্লিনিক্যাল ডিরেক্টর হওয়ার সম্মান অর্জন করেছেন দুর্গাপুরের রশ্মি ঝা শ্রীবাস্তব। দুর্গাপুর থেকেই তিনি স্কুলের পড়াশোনা শেষ করেন।

তাঁর বাবা জীবেশ্বর ঝা ছিলেন এএসপির আধিকারিক। এখন থাকেন সিটি সেন্টারের সুনীতি চট্টোপাধ্যায় পথে। রশ্মির জন্ম বিহারের দারভাঙ্গায়। দুর্গাপুরের একটি কনভেন্ট স্কুল থেকে পড়াশোনা করেন। পুণের আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ থেকে ১৯৮৭ সালে এমবিবিএস পাশ করেন। ১৯৯১ সালে নৌবাহিনীতে চিকিৎসক হিসাবে যোগ দেন। ১৯৯৯ সালে স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগে এমডি করেন।

রশ্মি ২০০৪ সালে লন্ডনের হাসপাতালে চিকিৎসক হিসাবে কাজে যোগ দেন। সম্প্রতি তাঁকে স্কটল্যান্ডের জাতীয় স্বাস্থ্যসেবা বোর্ডের পরিচালন পর্ষদের সদস্য করা হয়েছে। স্কটল্যান্ডের হাইল্যান্ড অঞ্চলে শিশু ও স্ত্রী স্বাস্থ্য পরিষেবায় বিশেষভাবে নজর দেওয়ার দায়িত্ব পালন করবেন তিনি।

দুর্গাপুরের সঙ্গে বরাবর যোগ রয়েছে রশ্মির। বছর দু’য়েক আগে তিনি শেষবার এসেছিলেন দুর্গাপুরে। তাঁর স্বামী দেবজিৎ শ্রীবাস্তবও স্কটল্যান্ডের একজন চিকিৎসক। জীবেশ্বরবাবু বলেন, ‘‘রশ্মির আগে এই কৃতিত্ব ভারত তো বটেই এশিয়া মহাদেশ থেকে কারওর নেই।’’

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: