কম দামে ওষুধ কিনতে চাইলে আসুন BCRCP-র প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্রে

gif of bc royআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৭ মার্চ, ২০২১ঃ দুর্গাপুরের Dr. B.C. Roy College of Pharmacy and Allied Health Sciences এর পক্ষ থেকে রবিবার জনঔষধি দিবস উপলক্ষে কলেজের প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্রে বিনামূল্যে সুগার ও প্রেসার চেক-আপের ব্যবস্থা করা হয়।

পশ্চিমবঙ্গের একমাত্র ফার্মেসি কলেজ হল Dr. B. C. Roy College of Pharmacy and Allied Health Sciences, যেখানে প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র চালু করা হয়েছে। বাজারের থেকে অনেক কম দামে প্রায় ছয়শো রকম ওষুধ এবং ১৫৪ রকম surgical equipment পাওয়া যায়। রয়েছে ডিজিটাল বিলিংয়ের সুবিধা। BCREC Group এর Corporate Social Responsibility (CSR) এর একটি অন্যতম নজির হল  Dr. B. C. Roy College of Pharmacy and Allied Health Sciences এর ওই প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র। এর ফলে বহু দুস্থ মানুষের সুবিধা হচ্ছে। এদিন তাঁরা  বিনামূল্যে সুগার ও প্রেসার চেক-আপ করানোর সুযোগ পেয়েছিলেন।

চলছে স্বাস্থ্য পরীক্ষা

এদিন প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। প্রারম্ভিক বক্তব্য রাখেন দ্য মিশন হাসপাতালের ডাঃ তারকনাথ তরফদার, Alstom এর প্রাক্তন মেডিক্যাল অফিসার ডাঃ পিকে মুখার্জী, Dr. B. C. Roy college of Pharmacy and Allied Health Sciences এর ডিরেক্টর ডঃ সুব্রত চক্রবর্তী, Dr. B. C. Roy College of Pharmacy and Allied Health Sciences এর অধ্যক্ষ ডঃ শুভব্রত রায়, BCREC Group এর কর্পোরেট অ্যাফেয়ার্স দফতরের প্রধান অমিতাভ চক্রবর্তী। সঞ্চালকের ভূমিকায় ছিলেন ( Lto R). Prof. Chakraborty এবং তানিয়া চক্রবর্তী। BCREC Group এর General Secretary তরুণ ভট্টাচার্য্য বিশেষ কারণে উপস্থিত থাকতে পারেননি। তিনি শুভেচ্ছাবার্তা পাঠান।

ডাঃ তারকনাথ তরফদার বলেন, BCRCP প্রধানমন্ত্রী জনঔষধি কেন্দ্র চালুর মাধ্যমে সাধারণ মানুষের কাছে কম দামে জেনেরিক ওষুধ কেনার সুযোগ করে দিয়েছে।  ডাঃ পিকে মুখার্জী বলেন, এই এলাকার বাসিন্দা হিসাবে আমি এখান থেকে ওষুধ কিনি। রোগীদের বলি, এখান থেকেই ওষুধ কিনতে। তাতে আর্থিক সুরাহা হয়। ডঃ শুভব্রত রায় বলেন, এখানকার ওষুধগুলি সরকারি গবেষণাগারে পরীক্ষিত তাই সব দিক থেকে সঠিক। তাই এই ওষুধ নিয়ে কোনও রকম নেতিবাচক প্রচার শাস্তিযোগ্য অপরাধ। অমিতাভ চক্রবর্তী বলেন, BCRCP এর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বহু সাধারণ মানুষ এর ফলে উপকৃত হচ্ছেন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: