ফি নিয়ে বিধান চন্দ্র ইনস্টিটিউশন ফর গার্লসে অভিভাবকদের বিক্ষোভ ঘিরে ধুন্দুমার

pix of mamc modern addআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ ডেস্ক, দুর্গাপুরঃ টিউশন ফি দিতে রাজি। কিন্তু বাড়তি কোনও ফি দেবেন না। দেবেন না অ্যাডমিশন ফি-ও। স্কুলের সামনে জড়ো হয়ে সোমবার অভিভাবকদের এই দাবি থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়ে দুর্গাপুরের বিধান চন্দ্র ইনস্টিটিউশন ফর গার্লসে। পুলিশ এসে কয়েকজন অভিভাবককে আটক করে নিয়ে যায়। প্রতিবাদে রাস্তা অবরোধে বসে পড়ে ছাত্রীরা। সব মিলিয়ে ধুন্দুমার ঘটে যায়।

দেখুন ভিডিও

ফি নিয়ে গোলমাল ওই স্কুলে শুরু হয়েছে কয়েকদিন ধরেই। উচ্চ মাধ্যমিকের ফর্ম পূরণ করার আগে যাবতীয় ফি মিটিয়ে দিতে বলেছেন স্কুল কর্তৃপক্ষ। অন্যদিকে অভিভাবকদের দাবি, টিউশন ফি ছাড়া আর কোনও রকম ফি তাঁরা দেবেন না। কারণ, লকডাউনে তাঁদের কারওর কাজ চলে গিয়েছে। কারওর রোজগার মার খেয়েছে। অভিভাবকদের অভিযোগ, আদালতের রায় না মেনে স্কুল কর্তৃপক্ষ অ্যাডমিশন থেকে শুরু করে কম্পিউটার ফি, সব চাপিয়ে দিতে চাইছেন।

সোমবার ছাত্রীরা উচ্চ মাধ্যমিকের জন্য ফর্ম পূরণ করতে গেলে স্কুল কর্তৃপক্ষ পুরো ফি মিটিয়ে দিতে বলেন। এরপরেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অভিভাবকদের সঙ্গে বচসা শুরু হয় স্কুল কর্তৃপক্ষের। স্কুলের ভিতরে ঢুকে বিক্ষোভ দেখাতে শুরু করে দেন তাঁরা। খবর পেয়ে পুলিশ এসে তাঁদের নিরস্ত করার চেষ্টা করে। কিন্তু তাঁরা অনড় থাকায় অভিভাবকদের এক এক করে আটক করে গাড়িতে তুলতে শুরু করে পুলিশ। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

অভিভাবকদের অবিলম্বে ছেড়ে দেওয়ার দাবি জানিয়ে স্কুলের সামনের রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রীরা। তাদের দাবি, মিথ্যা অভিযোগে অভিভাবকদের থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাঁরা কেউ স্কুলের শিক্ষিকা বা অন্য কারওর গায়ে হাত দেননি।  স্কুল কর্তৃপক্ষ ও পুলিশ মিথ্যা অভিযোগ আনছে। প্রায় ঘন্টা দু-য়েক পরে ছাত্রীদের অবরোধ তুলে পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, আদালতের নির্দেশ মেনে তাঁরা কাজ করে চলেছেন। এরপরেও অভিভাবকেরা অতিরিক্ত ছাড় চাইলে স্কুল চালানো যাবে না। এটা অভিভাবকদের বার বার বলা হয়েছে। তা সত্বেও তাঁরা বুঝতে চাইছেন না। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ প্রহরা রয়েছে স্কুলের সামনে।

https://durgapur24x7.com/agitation-of-guardians-for-waive-of-re-admission-fee-in-school-of-durgapur/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: