স্ন্যাকসে ডিমের কবিরাজি বানিয়ে ফেলুন ঝটপট

দুর্গাপুর থেকে ডিমের কবিরাজি বানানোর রেসিপি পাঠিয়েছেন অপর্ণা মন্ডল

ডিমের কবিরাজি

উপকরণ

সিদ্ধ ডিম ৩ টি। সিদ্ধ আলু ২ টি। কাঁচা ডিম ৩ টি। পেঁয়াজ বাটা ১ চা চামচ। আদা বাটা ১ চা চামচ। পেঁয়াজ কুচি ২ টি। হলুদ পরিমাণ মতো। নুন। কাশ্মিরী মির্চি পাউডার। গোল মরিচ গুঁড়ো। গরম মশালা। সাদা তেল। কাঁচা লঙ্কা ২ টি। ১ টি টম্যাটো কুচি। ব্রেড ক্রাম্ব।

দেখুন ডিমের কবিরাজি বানানোর সহজ রেসিপি-র ভিডিও- https://youtu.be/k-YTYXkPGaI

প্রণালী

প্রথমে কড়াইয়ে তেল গরম করতে দিতে হবে। তাতে পেঁয়াজ কুচি দিতে হবে। লাল করে ভেজে নিতে হবে। এরপর রসুন ও আদা বাটা, টম্যাটো কুচি, কাঁচালঙ্কা দিয়ে ভালো করে নাড়তে হবে।

সিদ্ধ হয়ে এলে আগে থেকে সিদ্ধ করে রাখা ডিম গ্রেড করে, সিদ্ধ আলু ভেঙে কড়াইয়ে দিতে হবে। সঙ্গে হলুদ, নুন, ব্রেড ক্রাম্ব, কাশ্মিরী মির্চি, গরম মশলা দিতে হবে কড়াইয়ে। ভালো করে রান্না করে শুকনো অবস্থায় আনতে হবে।

ঠান্ডা করে মিশ্রনকে ডিম্বাকৃতি কাটলেটের মতো আকার দিতে হবে। এবার এই কাটলেটকে ব্রেড ক্রাম্বে ভালো করে মাখিয়ে নিতে হবে। উপর থেকে একটি ডিম ফেটিয়ে তার উপরে দিয়ে দিতে হবে।

তৃতীয় ধাপে প্যানে তেল গরম করে কাটলেটটি দিতে হবে। ভালো করে ব্রাউন করে লো ফ্লেমে ফ্রাই করে নিতে হবে। এরপর ভাজা কাটলেট তুলে নিতে হবে। এবার প্যানে অল্প তেল দিয়ে গরম হতে দিতে হবে। এবার ডিম ভালো করে ফেটিয়ে নিয়ে হাতের সাহায্যে প্যানের উপর জালি তৈরি করতে হবে। সঙ্গের ভিডিওতে দেখলে বিষয়টি পরিস্কার হবে।

গোটা প্যানে জালি তৈরি করা হয়ে গেলে দু-পিঠ ভালো করে ভেজে নিতে হবে। এবার জালির উপরে কাটলেট দিয়ে মুড়ে নিতে হবে। এরপর তা ভালো করে ফ্রাই করে নিতে হবে।

ভিডিও সহ রেসিপি পাঠাতে যোগাযোগ করুন- হোয়াটসঅ্যাপ- 9434312482

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: