দ্বিতীয় ম্যাচেও পর্যুদস্ত কিউয়িরা, বিরাট জয় ভারতের

একই মাঠ। একই ফল। সেই কেএল রাহুল আর শ্রেয়শ আইয়ারের বড় ইনিংস। দলের দুই প্রধান কান্ডারি বিরাট কোহলি, রোহিত শর্মা ব্যর্থ হলেও অকল্যান্ডের ইডেন পার্কে দ্বিতীয় টি-২০ ম্যাচে কিউয়িদের নাস্তানাবুদ করে দিল টিম ইন্ডিয়া। এর ফলে ৫ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল বিরাট কোহলির দল। শুরু হয়ে গেল নিউজিল্যান্ডে প্রথম সিরিজ জয়ের স্বপ্ন।

© Twitter

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় কিউয়িরা। শুরুটা মন্দ হয়নি। দুই ওপেনার প্রথম ৬ ওভারে দলকে পৌঁছে দেন ৪৮ রানে। কিন্তু ২০ বলে ব্যক্তিগত ৩৩ রানে শার্দূল ঠাকুরের বলে মার্টিন গাপ্টিল আউট হতেই নিউজিল্যান্ডের রানরেট কমতে থাকে। ২৬ রানের মাথায় কলিন মুনরোকে আউট করেন শিবম দুবে। একদিকে ভারতীয় বোলারদের টাইট বোলিং। অন্যদিকে পর পর উইকেটের পতন। অধিনায়ক কেন উইলিয়ামসন ২০ বল খেলে মাত্র ১৪ রান করে আউট হয়ে যান। আগের দিনের সফল ব্যাটসম্যান রস টেলর ২৪ বল খেলে মাত্র ১৮ রান করে আউট হন। একমাত্র দাপট দেখা যায় টিম সেইফার্টের ব্যাটে। দুটি ছক্কা ও একটি চারের সাহায্যে ২৬ বল খেলে ৩৩ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত ৫ উইকেটের বিনিময়ে মাত্র ১৩২ রানে আটকে যায় নিউজিল্যান্ডের ইনিংস। রবীন্দ্র জাদেজা ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন। জসপ্রিত বুমরাহ ৪ ওভারে ২১ রান দিয়ে একটি উইকেট পান। ২ ওভার বল করে ১৬ রান দিয়ে একটি উইকেট নেন শিভম দুবে।

জবাবে মাত্র তিন উইকেট হারিয়ে ১৭ ওভার ৩ বলেই ম্যাচ পকেটে পুড়ে নেয় বিরাট বাহিনী। তবে এদিন ব্যাট করতে নেমে শুরুতেই পর পর দুটি বড় ধাক্কা খেতে হয় টিম ইন্ডিয়াকে। মাত্র ৮ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা। মাত্র ১১ রান করে ফিরে যেতে হয় অধিনায়ক বিরাট কোহলিকে। তবে রাহুল ও শ্রেয়সের ব্যাটের দাপটে কিছুক্ষণের মধ্যেই ম্যাচের ছবি বদলে যায়। তিনটি ছক্কা ও একটি চারের সাহায্যে ৩৩ বলে ৪৪ রান করে আউট হয়ে যান শ্রেয়স। তবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ম্যাচ বের করে নিয়ে যান রাহুল। ৫০ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। ম্যাচের সেরাও হন তিনি। ৭ উইকেটে জয়ী হয় ভারত।

আগের ম্যাচের বোলিং কিছুটা হলেও দুশ্চিন্তায় রেখেছিল টিম ইন্ডিয়াকে। কিন্তু এদিন স্বস্তি দেন বোলাররা। তার উপর প্রথম ম্যাচের পরে দ্বিতীয় ম্যাচেও যেভাবে মিডল অর্ডার ক্লিক করে গেল তাতে সিরিজ পকেটে পুড়ে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাস আরও বেড়ে গেল টিম ইন্ডিয়ার।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: