ভারতীয় সেনার বিশেষ প্রশিক্ষিত ঘোড়া ও কুকুর উপহার বাংলাদেশ সেনাকে

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে মঙ্গলবার ১০ নভেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর হাতে ২০ টি প্রশিক্ষিত মিলিটারি ঘোড়া এবং ১০ টি এক্সপ্লোসিভ ডিটেকশন কুকুর তুলে দেওয়া হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর তরফে প্রকাশিত একটি প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, ঘোড়া ও কুকুরগুলিকে প্রশিক্ষণ দিয়েছে সেনার রিমাউন্ট অ্যান্ড ভেটেরিনারি কোর। এই বিশেষ প্রশিক্ষিত ঘোড়া ও কুকুরগুলিকে পরিচালনা করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত সদস্যদেরও প্রশিক্ষণ দিয়েছে ভারতীয় সেনা।

এদিন পেট্রাপোল-বেনাপোল ইন্টিগ্রেটেড চেক পোস্টে একটি অনুষ্ঠানের মাধ্যমে ঘোড়া ও কুকুরগুলি বাংলাদেশের হাতে তুলে দেওয়া হয়। ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন ব্রহ্মাস্ত্র কোরের চিফ অফ স্টাফ মেজর জেনারেল নারিন্দর সিংহ খোরৌদ এবং বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন মেজর জেনারেল মহম্মদ হুমায়ুন কবীর। প্রসঙ্গত, ব্রহ্মাস্ত্র কোরের সদর দফতর পানাগড়ে।

ভারতীয় সেনাবাহিনীর এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, ভারতীয় সেনার মিলিটারি কুকুরের পারফর্মেন্স ভীষণ ভালো। বাংলাদেশের মতো বন্ধু দেশের প্রতি নিরাপত্তা সংক্রান্ত সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সব সময় উদ্যোগী ভারতীয় সেনাবাহিনী। বিস্ফোরক খুঁজে পেতে বিশেষভাবে প্রশিক্ষিত কুকুরগুলি জুরি মেলা ভার। এই পদক্ষেপের ফলে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: