টিভিতে ইরফান খান

দূরদর্শনে এবার ইরফান খান অভিনীত প্রথম ধারাবাহিক ‘শ্রীকান্ত’। প্রয়াত শিল্পীর প্রতি শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ দূরদর্শনের।  

মাত্র ৫৪ বছর বয়সে চলে গেলেন ইরফান খান। অনেকে আছেন না, ছোট ইনিংস খেলেন, কিন্তু মনে দাগ রেখে যান। ইরফান বোধ হয় তেমনই। তিনি বড় অল্প সময়ের জন্যই অভিনয়ের সুযোগ পেলেন। কিন্তু তার মধ্যেই এমন কিছু সৃষ্টি রেখে গেলেন যা আমাদের কাছে তাঁকে অমর করে রাখবে।

pix of Irfan Khan
Irfan Khan

তাঁর অভিনয়ে আত্মপ্রকাশে ছোটপর্দায়। প্রথম তিনি অভিনয় করেছিলেন দূরদর্শনের ‘শ্রীকান্ত’ ধারাবাহিকে। সেটা ১৯৮৫ সালে। তারপর বলিউড হয়ে তিনি দাপিয়ে বেরিয়েছেন হলিউডেও। দূরদর্শনে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘শ্রীকান্ত’ ধারাবাহিকে তিনি অভয়া’র স্বামীর চরিত্রে অভিনয় করেছিলেন। এবার সেই ধারাবাহিকটিই ফের সম্প্রচারের কথা জানিয়ে ট্যুইট করেছে দূরদর্শন। শুধু শ্রীকান্ত নয়, দূরদর্শনের বেশ কিছু উল্লেখযোগ্য ধারাবাহিকে তিনি বহু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন।

ন্যাশনাল স্কুল অফ ড্রামার (এনএসডি) এই ছাত্র অভিনয় জীবনের শুরুতেই শ্যাম বেনেগাল, গুলজার প্রমুখ বিখ্যাত সব পরিচালকদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। শ্যাম বেনেগালের ‘ভারত এক খোঁজ’-এ একটি বিশেষ চরিত্রে অভিনয় করে দাগ কাটেন তিনি। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: