3 oppo smartphones

Oppo A12 এর দাম এখনও প্রকাশ্যে আসেনি। তবে আমি মনে করি স্মার্টফোনটির যা স্পেসিফিকেশন সামনে এসেছে তা বিবেচনা করে পকেটের অর্থ ব্যয় করে এই ফোনটি কেনা যায় কি না তা নিয়ে আলোচনা হতেই পারে।

আসুন। খোঁজ নেওয়া যাক Oppo A12 স্মার্টফোনটির ফিচার নিয়ে।

3 oppo smartphones

নতুন এই স্মার্টফোনটি 2.35GHz মিডিয়াটেক হেলিও পি 35 অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত। বাজেট ফোন নিয়ে আলোচনা করলে আমি মনে করি মিডিয়াটেক প্রসেসরটি যথেষ্ট ভাল। এছাড়াও, স্মার্টফোনটিতে ফ্ল্যাশসহ 13MP + 2MP ডুয়াল রিয়ার ক্যামেরা এবং একটি 5MP ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ব্যাটারি 4230 এমএএইচ যা যথেষ্ট শক্তিশালী।

ফিচারের দিকে আরও নজর দিলে আমি বলব, এতে থাকা মিডিয়াটেক প্রসেসরটি 10 হাজার টাকা মূল্যের মধ্যে যে কোনও স্মার্টফোনের জন্য যথেষ্ট ভাল। 10 হাজার টাকার মধ্যের যে কোনও স্মার্টফোনের ক্ষেত্রে হেলিও পি 35 চিপসেট সত্যই শক্তিশালী এবং দুর্দান্ত কার্যকরী। তবে বলা যায়, স্মার্টফোনটির দাম যদি 10 হাজারের উপরে হয় তাহলে আমি মনে করি ক্রেতারা অন্যান্য বিকল্পের খোঁজ করবেন। কারণ, মিডিয়াটেক হেলিও পি 35 চিপসেট চালিত বেশ কিছু স্মার্টফোন আসতে চলেছে বাজারে।

উদাহরণ হিসাবে বলি। মনে করুন, Oppo A12 তে ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে। কিন্ত Oppo A12 এর মতোই মিডিয়াটেক চিপসেট রয়েছে Infinix S5 Pro তে। এই স্মার্টফোনটিতে rear side এ রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ, সামনে রয়েছে 16MP পপআপ সেলফি ক্যামেরা, সেলফি এবং ভিডিও কল করা যায় যা দিয়ে। প্রশ্ন এখানেই। আপনি কি গুরুত্বপূর্ণ এই সব ফিচার ছেড়ে দেবেন শুধুমাত্র ডুয়াল ক্যামেরা সেটআপের জন্য? মনে হয় না।

https://durgapur24x7.com/vivo-v19-launched-in-india/

আরও বলার আছে। Infinix মিডিয়াটেক হেলিও জি 70 চিপসেটের নোট 7 আনতে চলেছে। মনে রাখতে হবে এটি একটি গেমিং স্মার্টফোন। বাজেট ফোন সেগমেন্টে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কোনও সন্দেহ নেই, ক্রেতাদের অনেকেই এই স্মার্টফোনটির জন্য সাগ্রহে অপেক্ষা করছেন। সেক্ষেত্রে Oppo A12 কি তাঁদের সামনে ভাল বিকল্প হয়ে উঠতে পারবে? কে জানে, সেটা হয়তো সময় বলবে।

তবে, এটাও মাথায় রাখতে হবে, স্মার্টফোন ব্যবহারকারীদের অনেকের কাছেই গেমিং স্মার্টফোনের চাহিদা নেই। সাধারণ সব ফিচার ব্যবহারের উপযোগী স্মার্টফোন চান তাঁরা। সেক্ষেত্রে মিডিয়াটেক হেলিও পি 35 চিপসেট যুক্ত Oppo A12 তাঁদের কাছে দরকারী ও জনপ্রিয় হতেই পারে।

ইতিমধ্যেই বিভিন্ন সাইটে Oppo A12 এর দাম রাখা হয়েছে প্রায় 11 হাজার 990 টাকা। আসল দাম জানা যাবে শীঘ্র। তবে পছন্দের স্মার্টফোন কেনার সময় ক’জন আর টাকার হিসাব রাখেন! (আরও পড়ুন)

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

6 thoughts on “Oppo A12 স্মার্টফোন কিনবেন? জেনে নিন, আসল দাম কত হতে পারে”
  1. […] ফুটবল দেখতে ভিড় জমিয়েছিলেন এলাকার অগণিত ফুটবলপ্রেমী মানুষজন। বিশেষ করি মহিলা দর্শকের উপস্থিতি […]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: