প্রয়াত অঞ্জন বন্দ্যোপাধ্যায়, শোকের ছায়া দুর্গাপুরের বালিজুড়িতে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৬ মে ২০২১: সংবাদমাধ্যমে ইন্দ্রপতন। করোনায় আক্রান্ত হয়ে রবিবার রাতে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হলেন জি ২৪ ঘন্টা নিউজ চ্যানেলের এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়। তিনি বর্তমানে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ভাই। তাঁর এই অকালমৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দুর্গাপুরের বালিজুড়ি গ্রামেও।বালিজুড়িতে বাবার শ্রাদ্ধানুষ্ঠানে দাদা আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অঞ্জন বন্দ্যোপাধ্যায়, রয়েছেন তৃণমূল নেতা উত্তম মুখোপাধ্যায়ও

দীর্ঘ ৩৩ বছরের সাংবাদিকতার জীবন তাঁর। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র। প্রেসিডেন্সি কলেজ থেকে বাংলায় স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম বিভাগে প্রথম স্থান অধিকার করেন। সাংবাদিকতা শুরু করেন আনন্দবাজার পত্রিকায়। পরে ইটিভি, আকাশবাংলা এবং ২৪ ঘন্টা চ্যানেলে কাজ করেন। মাঝে ২০১৫ সালে আনন্দবাজার ডিজিটালে যোগ দেন। সম্প্রতি টিভি ৯ হয়ে ফের ফিরে এসেছিলেন ২৪ ঘন্টা চ্যানেলে।

করোনায় আক্রান্ত হওয়ায় ১৪ এপ্রিল তাঁকে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সুস্থ হওয়ায় ছুটি দেওয়া হয়। বাড়ি ফেরার দিন তিনেকের মধ্যে ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। ফুসফুসের সংক্রমণ ধরা পড়ে। প্রথমে ভেন্টিলেশন পরে একমো সার্পোটে ছিলেন তিনি। রবিবার রাত ৯ টা ২৫ নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। শোকের ছায়া নেমে আসে সাংবাদিক মহলে।

আদিবাড়ি দুর্গাপুর-ফরিদপুর ব্লকের বালিজুড়ি গ্রামে। গ্রামের প্রধান উৎসব কালীপুজোয় প্রায় প্রতিবছর নিয়ম করে আসতেন। সবার সঙ্গে আড্ডায় মেতে উঠতেন। তাঁর মৃত্যু সংবাদ শোনার পরে শোকের ছায়া নেমে এসেছে গ্রামে। উত্তম মুখোপাধ্যায় বলেন, ‘‘মনটা আজ ভারাক্রান্ত। আমাদের সবাইকে ছেড়ে চলে গেলেন বালিজুড়ি গ্রামের ছেলে অঞ্জন বন্দ্যোপাধ্যায়।’’ উজ্জ্বল রায়চৌধুরী সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘‘কালীপুজোর রাতে আমাদের বাড়িতে লুচি বোঁদে খাওয়ার ছেলে আর আসবে না।’’ দুর্গাপুর-ফরিদপুর ব্লকের প্রাক্তন বিডিও শুভ সিংহরায় লেখেন, ‘‘হৃদয়বিদারক সংবাদ। বাংলা সংবাদজগতের অপূরণীয় ক্ষতি। আমি দেখিছি, কিভাবে কালীপুজোয় গ্রামবাসীদের সঙ্গে আপনজন হিসাবে মিশে যেতেন তিনি।

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: