দুর্গাপুরে শুরু হল দুর্গাপুর সাংস্কৃতিক মেলা ও কল্পতরু উৎসব, তবে বন্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান

pix of mamc modern addআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ শুক্রবার থেকে দুর্গাপুরে শুরু হল দুর্গাপুর সাংস্কৃতিক মেলা ও কল্পতরু উৎসব। তবে করোনার জন্য এবার প্রতি সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের স্বাদ থেকে বঞ্চিত হবেন দর্শণার্থীরা।

আগে মেলা হতো সাধুডাঙার কালিকানন্দ আশ্রমে। কিন্তু সেখানে জায়গার অভাবে মেলা উঠে আসে স্টেশন রোডের গ্যামন ব্রিজ মাঠে। মাঠটির নাম হয় কল্পতরু ময়দান। রাজ্যে বামফ্রন্ট সরকার ক্ষমতায় আসার পরে মেলার রূপ বদলায়। সঙ্গে যোগ হয় শিল্পমেলা, বইমেলা, কৃষিমেলা।

করোনার কথা মাথায় রেখে এবার স্টলের সংখ্যা কমানো হয়েছে। স্টল থাকছে মাত্র ২২০ টি। নিরাপত্তা নিশ্চিত করতে যেমন সিসি ক্যামেরা থাকছে তেমনই আকাশপথে নজরদারি চালানোর জন্য ড্রোন ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। মোট ৫২ টি সিসি ক্যামেরা ও ৩২ টি ড্রোন ব্যবহার করা হচ্ছে। সকালে ১০ জন, দুপুর থেকে রাত পর্যন্ত ১২০ জন এবং রাতে ৩০ জন স্বেচ্ছাসেবক থাকছেন।

আরও পড়ুন- ছোটদের গল্প ‘গরীবের লকডাউন’

মেলায় মোট ১০ টি শৌচাগার গড়া হয়েছে। বইমেলার স্টল সংখ্যা ৪০ থেকে বাড়িয়ে ৫১ টি করা হয়েছে। কারণ এবার দুর্গাপুরে বার্ষিক বইমেলা হবে না। খাবারের স্টলগুলিতে খাবারের মান ঠিক আছে কি না তা জানতে আচমকা অভিযান চালাবে পুরসভার স্বাস্থ্য দফতর।

মেলা কমিটির চেয়ারম্যান মেয়র দিলীপ অগস্তি জানিয়েছেন, মেলার প্রবেশদ্বারে স্যানিটাইজার যন্ত্র বসানো হয়েছে। যাঁরা মাস্ক পরে আসবেন না তাঁদের মাস্ক দেওয়া হবে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: